সাকিব-মুস্তাফিজকে আইপিএল খেলতে দেবে না বিসিবি

1 June 2021, 6:25:02

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অবশিষ্ট অংশ অনুষ্ঠিত হবে আরব আমিরাতে। আরব আমিরাত পর্বে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে খেলার অনুমতি দেবেনা বিসিবি। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের দায়বদ্ধতার কথা চিন্তা করলে তাদের এনওসি দেয়া প্রায় অসম্ভব। তাদের এনওসি দেয়ার কোনো সম্ভাবনা দেখছি না। সামনে আমাদের বিশ্বকাপ আছে এবং প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।’

আইপিএলে এবছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব এবং মুস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। মাঝপথে আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর তাদের দেশে ফেরায় বিসিবি। সম্প্রতি বিসিসিআই জানিয়েছে, আইপিএলের বাকি অংশের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে।

পাপন আরও জানান, ‘আমরা ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামবো। আমরা ওয়ানডে সুপার লিগের তিনটি ম্যাচ খেলবো। সঙ্গে বিশ্বকাপের আগে তিনটি টি-টোয়েন্টিও গুরুত্বপূর্ণ।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি করে মোট ১০টি টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। সব মিলিয়ে আগস্ট থেকে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত ১৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে টাইগাররা।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।