রাজধানীর ২৩ স্থানে বসবে কোরবানির পশুর হাট

4 June 2021, 8:23:33

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর পৃথক ২৩টি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এর মধ্যে ডিএনসিসি এলাকায় হাট বসবে ১৩টি, ডিএসসিসি এলাকায় বসবে ১০টি। এসব হাটের ইজারা ইতোমধ্যে চূড়ান্ত করার জন্য পৃথক দরপত্র আহ্বান জানিয়েছে সিটি করপোরেশন দুটি।

আরও পড়ুন:
আগের মতো ঢাকাবাসীকে গলা পানিতে নাজেহাল হতে হয়নি: মেয়র তাপস

এই ২৩টি হাটের সঙ্গে ডিএনসিসির গাবতলী ও ডিএসসিসির সারুলিয়া পশুর হাটেও কোরবানির পশু ক্রয়-বিক্রয় হবে। এই হাট দুটিতে বছরব্যাপী পশু ক্রয়-বিক্রয় হয়। ঈদের সময় এখানে পশু বেচাকেনা বেশি হয়। কিন্তু করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে পশু হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার বিষয়ে সম্প্রতি দুই সিটির আহ্বান করা দরপত্রে কিছুই উল্লেখ নেই।

ডিএনসিসি ও ডিএসসিসির সংশ্লিষ্টরা জানান, হিজরি জিলহজ মাসের চাঁদ দেখার উপর নির্ভর করে আগামী ২১ জুলাই সম্ভাব্য ঈদুল আজহা উদযাপিত হবে। তাই সেভাবে প্রস্তুতি নিচ্ছেন তারা। তবে করোনাভাইরাসের পরিস্থিতির আরও অবনতি হলে হাটের সংখ্যা কমার সম্ভাবনা রয়েছে। গত বছর দুই সিটি করপোরেশনে ২৪টি হাট বসানোর সিদ্ধান্ত হলেও পরবর্তীতে করোনার জন্য ডিএনসিসিতে দশটির পরিবর্তে ৬টি এবং ডিএসসিসিতে চৌদ্দটির পরিবর্তে ১১টি হাট বসানো হয়।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।