ADS
হেডলাইন
◈ হাসপাতাল ছাড়লেন অক্ষয় ◈ ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের ◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট ◈ মামুনুলদের হাতে ইসলাম নিরাপদ নয়: প্রাণিসম্পদ মন্ত্রী
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

বঙ্গবন্ধুর জন্য কুরআন খতম দেওয়ালেন মাহি

১৫ আগস্ট ২০২০, ৯:১৭:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্বে মুগ্ধ চিত্রনায়িকা মাহিয়া মাহি। কোনো রকম রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও বঙ্গবন্ধুর প্রতি তার বিশেষ আবেগ সেই শৈশব থেকেই। তার নায়োকচিত জীবন খুব প্রভাবিত করে এই নায়িকাকে।

বঙ্গবন্ধুর শাহদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর বিদেহি আত্মার শান্তি কামনায় এবার বেশ কিছু আয়োজন হাতে নিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার সঙ্গে শহীদ হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা জন্য কুরআন খতম করাসহ ২ শতাধিক এতিমকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

জানা যায়, মাহির গ্রামের বাড়ি রাজশাহীর তানোর থাকার মুগুমালা কাওমী মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়েছে। আজ শনিবার (১৫ আগস্ট) সকাল থেকে সারা দিনব্যাপী পবিত্র কুরআন খতম চলবে। জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন পরিচালনা করতে মাহিয়া মাহি বর্তমানে নিজ গ্রামেই রয়েছেন।

এ বিষয়ে মাহি বলেন, ‘এখন যে কোনো কাজ করতে গেলেই সমালোচনা হয়। যেমন আমার আয়োজন দেখে অনেকেই বলছে আমি রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। অথচ বঙ্গবন্ধু রাজনৈতিক স্বার্থ-চিন্তার বাইরে। এদেশে রাজনৈতিক মতাদর্শ যাই হোক না কেন জাতির পিতার প্রতি সবারই শ্রদ্ধা রাখা উচিত।

আমি যা করছি একজন নাগরিক হিসেবে করছি। কে কী ভাবলো না ভাবলো তা ভাবছি না। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ। যে মানুষটির জন্য স্বাধীনতা পেয়েছি তার জন্য দোয়া করতে কোনো কারণ লাগে না।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: