ADS
হেডলাইন
◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ ◈ রোজিনার রিমান্ড নামঞ্জুর, শুনানি বৃহস্পতিবার ◈ সিরাজগঞ্জে ঢাকাগামী যাত্রীবোঝাই শতাধিক বাস আটক ◈ গরমেও কাজল ছড়িয়ে পড়বে না যে টিপস মানলে ◈ কাঁচা আমের টক তৈরির রেসিপি ◈ ফিলিপাইনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার প্রদান ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা সাংবাদিকদের ◈ রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ◈ কাদের স্ট্রোকের ঝুঁকি বেশি? ◈ বিরামহীন ভাবে চলছে ১৮ ফেরি, শিমুলিয়ায় রাজধানীমুখী যাত্রীদের ভীর ◈ প্রতিশোধ নিতে এবার লেবাননের দিকে রকেট ছুড়লো ইসরায়েল ◈ নারায়ণগঞ্জে পুলিশ বক্সের সামনে থেকে ‘রিমোট কন্ট্রোল চালিত’ বোমা উদ্ধার ◈ শাহরুখপুত্র আরিয়ানের সমাবর্তনের ছবি ভাইরাল ◈ মুছাকেও মেরে ফেলতে চেয়েছিলেন বাবুল! ◈ ডিসেম্বরেই ফাইভজি যুগে বাংলাদেশ ◈ ভারতে ঘূর্ণিঝড় তকতের তাণ্ডবে নিহত ১৪ ◈ আদালতে সাংবাদিক রোজিনা, রিমান্ডে চায় পুলিশ ◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল
ADS

করোনা সচেতনতা সৃষ্টিতে আজ থেকে বিশেষ কর্মসূচি পুলিশের

২১ মার্চ ২০২১, ১০:২৩:১৫

দেশে আবারও করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় মাস্ক পরাসহ করোনা স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফা মাঠে নেমেছে পুলিশ।

‘মাস্ক পরার অভ্যাস, কভিডমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রবিবার (২১ মার্চ) দেশব্যাপী শুরু হয়েছে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, আপাতত বাধ্য করা নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠ পর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় মাঠ পর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণাা ও উদ্বুদ্ধ করা হবে। দরিদ্রদের মাস্কও দেবে পুলিশ।

রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, জনসাধারণকে উদ্বুদ্ধ করা ও অনুপ্রেরণা জোগাতেই এ কর্মসূচি নেওয়া হয়েছে। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে গ্রাম-গঞ্জেও জনসাধারণকে উদ্বুদ্ধ করা হবে, প্রয়োজনে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হবে। অর্থনীতি ও জীবন চালিয়ে যেতে হবে, পাশাপাশি স্বাস্থ্যবিধিও মানতে হবে। মাস্ক নিশ্চিত করতে বাধ্য করার পরিবর্তে উদ্বুদ্ধ করতে চাই।

ডিএমপি সূত্রে জানা গেছে, এরই মধ্যে মাস্ক বিতরণ শুরু হয়েছে। আজ থেকে রাস্তায় থাকবে নজরদারি। করোনা মোকাবিলায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশে সম্প্রতি রাজারবাগ এলাকায় জনসাধারণের মধ্যে চার হাজার মাস্ক বিতরণ করেন উপপুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর স্বাস্থ্যবিধি মানা এবং অঘোষিত লকডাউনে জনগণের চলাচল সীমিত করতে কাজ করে পুলিশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: