ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

কাঠমান্ডু জয় করতে সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ

২৯ মার্চ ২০২১, ১০:২৫:২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ট্রফি জিতে নেপাল থেকে দেশে ফিরতে চান ফুটবলাররা। সোমবার ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নেপালকে হারাতে পারলেই দেড় যুগ পর দীর্ঘ ‘প্রতীক্ষার ট্রফি’ছুঁইতে পারবেন জামাল ভূঁইয়ারা।

সর্বশেষ ২০০৩ সালে ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মালদ্বীপকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এরপর আর চ্যাম্পিয়ন ট্রফি ছোঁয়া হয়নি বাংলাদেশের। অনেকদিন বাংলাদেশ ফুটবল দলের সামনে সুবর্ণ সুযোগ এসেছে। এবার ট্রফি হাতছাড়া করতে চাইছেন না ফুটবলাররা।

সোমবার সন্ধ্যা ৫টা ৪৫ ‍মিনিটে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল।

সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে উঠলেও, বাংলাদেশকে সন্তুষ্ট থাকতে হয় রানার্সআপ হয়ে। ২০১০ সালে ঢাকায় এসএ গেমস ফুটবলের স্বর্ণ জিতলেও সেটা ছিল অনূর্ধ্ব-২৩ দলের।

দেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। এ সময়ে লাল-সবুজ জার্সিধারীদের সামনে ট্রফি জয়ের হাতছানি।

নেপালের ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতায় বাংলাদেশ গ্রুপ পর্বে কিরগিজস্তানকে ১-০ গোলে হারিয়েছে। আর স্বাগতিকদের সঙ্গে করেছে ড্র। তিন দলের মধ্যে সেরা হয়েই ফাইনাল খেলছে জামালরা। অন্যদিকে নেপাল কোনও ম্যাচ না জিতে শুধু ড্র করে ফাইনালে জায়গা করে নিয়েছে।

শেষ পর্যন্ত কে হাসবে শেষ হাসি সে অপেক্ষায় দুই দেশের ফুটবলপ্রেমিকরা। এজন্য সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ৬টা থেকে শুরু হওয়া ম্যাচটির জন্য অপেক্ষা করতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: