ADS
হেডলাইন
◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ ◈ রোজিনার রিমান্ড নামঞ্জুর, শুনানি বৃহস্পতিবার ◈ সিরাজগঞ্জে ঢাকাগামী যাত্রীবোঝাই শতাধিক বাস আটক ◈ গরমেও কাজল ছড়িয়ে পড়বে না যে টিপস মানলে ◈ কাঁচা আমের টক তৈরির রেসিপি ◈ ফিলিপাইনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার প্রদান ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা সাংবাদিকদের ◈ রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ◈ কাদের স্ট্রোকের ঝুঁকি বেশি? ◈ বিরামহীন ভাবে চলছে ১৮ ফেরি, শিমুলিয়ায় রাজধানীমুখী যাত্রীদের ভীর ◈ প্রতিশোধ নিতে এবার লেবাননের দিকে রকেট ছুড়লো ইসরায়েল ◈ নারায়ণগঞ্জে পুলিশ বক্সের সামনে থেকে ‘রিমোট কন্ট্রোল চালিত’ বোমা উদ্ধার ◈ শাহরুখপুত্র আরিয়ানের সমাবর্তনের ছবি ভাইরাল ◈ মুছাকেও মেরে ফেলতে চেয়েছিলেন বাবুল! ◈ ডিসেম্বরেই ফাইভজি যুগে বাংলাদেশ ◈ ভারতে ঘূর্ণিঝড় তকতের তাণ্ডবে নিহত ১৪ ◈ আদালতে সাংবাদিক রোজিনা, রিমান্ডে চায় পুলিশ ◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

কারাগার থেকে যে কৌশলে পালিয়েছিল রুবেল

৯ মার্চ ২০২১, ৮:৫৩:২১

চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদীর একটি চর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার ভোর থেকে কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ ছিলেন তিনি। তার পালিয়ে যাওয়ার ঘটনা নিয়ে চট্টগ্রামসহ সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়। এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি বাংলা।

তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক মো. ছগীর মিয়া বলেন, ‘ওই হাজতি নিখোঁজ হওয়ার পর থেকে আমরা সবগুলো সম্ভাবনাই বিবেচনায় রেখে কাজ শুরু করেছিলাম। হয়তো সে পালাতে গিয়ে কোনো সুয়ারেজ লাইনে আটকে থাকতে পারে, ভেতরে লুকিয়ে থাকতে পারে বা মারাও গিয়ে থাকতে পারে। এসব বিবেচনায় ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে কারাগারের ভেতরে তল্লাশি চালানো হয়।

তিনি আরও বলেন, কারাগারের সবগুলো সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আমরা বিশ্লেষণ করতে শুরু করি। গত সোমবার রাতেই আমরা দেখতে পাই, সে পাঁচটা ১৬ মিনিটে তার কারাকক্ষ থেকে বের হয়ে নিচে নেমেছে।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে কারা কর্তৃপক্ষ এই হাজতির পালানোর বিষয়ে নিশ্চিত হওয়ার সাথে সাথেই তাকে খোঁজার জন্য অভিযান শুরু করেছিল বলে কর্মকর্তারা জানিয়েছেন।

যেভাবে পালিয়েছিল রুবেল

কারা উপ-মহাপরিদর্শক মো. ছগীর মিয়া জানান, সেলের কাছাকাছি ফাঁসির মঞ্চের পাশে থাকা একটি দোতলা ভবনকে এখন চারতলায় সম্প্রসারণ করা হচ্ছে। নির্মাণাধীন সেই ভবনের ছাদ সম্প্রতি ঢালাই দেয়া হয়েছে। নির্মাণাধীন থাকায় এই ভবনটিতে কোন পাহারা ছিল না। ভোরে কারাগারের বন্দীদের সেল থেকে বের করার পর খানিকক্ষণ হাঁটাচলা করার সুযোগ দেয়া হয়। এরপর তারা সকালের নাস্তা পান। এই সময়ের সুযোগে পালিয়ে গিয়েছিলেন ফরহাদ হোসেন রুবেল।

তিনি বলেন, ‘আরেকটা সিসি ক্যামেরায় আমরা দেখতে পেয়েছি, ভোর ৫টা ২৯ মিনিটে সে নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ দিয়ে লাফ দিয়ে কারা প্রাচীরের বাইরে পড়ে। এরপর তিনি পালিয়ে যান।

অবশেষে আসামিকে গ্রেফতার

রাতেই এই তথ্যটি আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে দেয়ার পর রুবেলের খোঁজে অভিযান চালানো হয়।

মঙ্গলবার ভোরের নরসিংদীর রায়পুর উপজেলার বাল্লাকান্দি চর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এখন তাকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

গত ৬ ফেব্রুয়ারি রাতে এক ব্যক্তিকে বুকে ছুরি চালিয়ে হত্যার মামলায় ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। ৯ ফেব্রুয়ারি থেকে তিনি চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: