ADS
হেডলাইন
◈ পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়! ◈ সিনোফার্মের টিকাদান শুরু ◈ মধ্যরাতে ধানমন্ডিতে সড়কে প্রাণ গেল পুলিশ সদস্যের ◈ জানা গেল শ্রাবন্তীর নয়া প্রেমিকের পরিচয় ◈ না ফেরার দেশে ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত কিংবদন্তি মিলখা সিং ◈ পিঠ দেয়ালে ঠেকে গেছে, প্রতিষ্ঠান খোলার দাবি শিক্ষকদের ◈ পেরুতে বাস উল্টে নিহত ২৭ ◈ সব স্তরে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব চায় বিএনপি ◈ রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু ◈ রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার ◈ সারা দেশে চীনের টিকা সিনোফার্ম প্রয়োগ শুরু হচ্ছে আজ ◈ শনিবার পুনরায় শুরু হচ্ছে করোনার টিকা প্রয়োগ ◈ ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ ◈ হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে ◈ টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান ◈ একইদিন মাঠে নামছে আর্জেন্টিনা ও পর্তুগাল ◈ বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা ◈ সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল ◈ খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই ◈ ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী
হোম / লাইফস্টাইল / বিস্তারিত
ADS

ক্রিস্পি চিকেন নাগেটস

১৪ মার্চ ২০২১, ৮:৫৩:২২

সকালের কিংবা বিকেলের নাস্তায় চিকেন নাগেটস খবই মুখরোচক একটা খাবার। ছোট থেকে বড়, যে কোনো বয়সের মানুষের কাছে অনেক মজার একটি নাস্তা এটি। চিকেন নাগেটস কিনে খেতে গেলে গুনতে হয় বেশ কিছু টাকা। পক্ষান্তরে, স্বাস্থ্যকর হবে কিনা সে চিন্তা লেগেই থাকে। তবে খুব সহজেই স্বাস্থ্যকর ভাবে বাড়িতেই বানিয়ে ফেলা যায় এই ক্রিস্পি চিকেন নাগেটস।

চলুন তাহলে চটজলদি এই রেসিপিটি জেনে নেই।

উপকরণ হিসেবে যা যা লাগবে-

চিকেন ব্রেস্ট- ৫০০ গ্রাম (নাগেটস আকৃতির করে কাটা)

আটা- ২ কাপ

পেপারিকা- ২ টেবিল চামচ

রসুন বাটা- ১ টেবিল চামচ

পেঁয়াজ বাটা- ১ টেবিল চামচ

লবণ- স্বাদমত

গোলমরিচ গুড়ো- ১ টেবিল চামচ

ডিম- ৩ টি

যেভাবে তৈরি করবেন-

একটি বড় প্যানে, নাগেটস গুলোকে যেনো ডুবো তেলে ভাঁজা যায়, সে পরিমান সয়াবিন তেল দিয়ে ভালো করে গরম করে মাঝারি আঁচে করতে হবে।

ডিম বাদে সকল উপাদান গুলোকে একত্রে মেশাতে হবে।

একটি আলাদা পাত্রে ডিম ৩ টিকে ফ্যাটিয়ে নিতে হবে। একদমই যেনো দানা দানা না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

এবারে, মাংসের টুকরো গুলোকে ভালো করে আটা মাখাতে হবে। অতঃপর ডিমে। ডিম থেকে তুলে আবারও আটা মাখাতে হবে। একই কাজ কমপক্ষে ৩ থেকে ৪ বার করতে হবে।

কমপক্ষে ৫ মিনিট রেখে দিতে হবে। তারপর, গরম তেলে নাগেটস গুলোকে দিয়ে দিতে হবে। সোনালি রঙের হয়ে আসা পর্যন্ত মাঝারি আঁচে খুব সাবধানে ভাঁজতে হবে। ভাঁজা হয়ে গেলে তেল থেকে তুলেই টিস্যুতে রাখতে হবে; যাতে করে অতিরিক্ত তেল গুলো টিস্যুতে উঠে আসে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: