ADS
হেডলাইন
◈ করোনায় আরও ৯১ জনের প্রাণহানি ◈ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ◈ ৬ নিয়ম মানলেই রমজানে পানি পিপাসা কম লাগবে ◈ দেশে ই-স্টোর চালু করবে ভিভো ◈ টিকা নিয়েও করোনা আক্রান্ত জিৎ ◈ ইফতারে পাওয়ার ড্রিংক পুদিনার শরবত ◈ বিব্রতকর সমস্যা ব্রণ ◈ ৭৬ বছরে আবুল হায়াতের করোনা জয় ◈ সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট ◈ ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি ◈ রিমান্ডে মুখ খুলতে শুরু করেছেন মামুনুল হক ◈ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক ◈ করোনা: ভারতে মৃত্যুর রেকর্ড ◈ কোম্পানীগঞ্জে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা, ককটেল হামলা ◈ করোনা প্রতিরোধে অনুদান দিচ্ছে বিশ্বব্যাংক ◈ রোববার থেকে খুলতে পারে দোকানপাট ◈ খাদ্য উৎপাদন বাড়াতে কৃষকদের সহযোগিতা দিচ্ছে সরকার ◈ কৃষকদের ধান কেটে দিতে দলের নেতাকর্মীদের নির্দেশ ◈ আপনার ফেসবুক অ্যাকাউন্টে কেউ নজর রাখছে কি-না বুঝবেন যেভাবে ◈ ডালের মুচমুচে পেঁয়াজু তৈরি
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

ট্যুরিস্ট ভিসাধারীদের সুখবর দিল আমিরাত

২ মার্চ ২০২১, ১০:৫০:২৫

মেয়াদ উত্তীর্ণ ট্যুরিস্ট (পর্যটন) ভিসাধারীরা আগামী ৩১ মার্চ পর্যন্ত আমিরাতে থাকতে পারবেন। দেশটির জেনারেল ডিরেক্টরি অব রেসিডেন্সি অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স (জিডিআরএফএ) জানিয়েছে, মেয়াদ উত্তীর্ণ পর্যটন ভিসা গ্রহণকারীদের জন্য এই সুবিধা বাড়ানো হয়েছে।

আমিরাতের আবাসন ও পররাষ্ট্র কল্যাণ দফতর একটি সূত্র জানায়, শুধু এক মাস ও তিন মাসের পর্যটক এবং ভিজিট ভিসার মেয়াদোত্তীর্ণদের জন্য সুবিধাটি বাড়ানো হয়েছে।

দেশটির ভ্রমণ সেবাবিষয়ক সংস্থাগুলো বলছে, তারা গ্রাহকদের পক্ষে দুবাইয়ের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য যে আবেদন করেছিল, তা স্বয়ংক্রিয়ভাবে আগামী ৩১ মার্চ পর্যন্ত বেড়ে গেছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বরের আগে শেষ হওয়া ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পেয়েছে বলে আমিরাতের দৈনিক খালিজ টাইমসকে জানিয়েছেন বেশ কয়েকজন ট্যুরিস্ট ভিসাধারী।

ইতোপূর্বে গত ৩১ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম আমিরাতে অবস্থানরত সব বিদেশি পর্যটকের ভিসার মেয়াদ এক মাস বৃদ্ধির ঘোষণা দেন।

ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যখন নতুন করে লকডাউন ও বিধিনিষেধ আরোপ করেছে, তখনবিদেশি পর্যটকদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলো সংযুক্ত আরব আমিরাত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: