ADS
হেডলাইন
◈ রাজধানীতে যুবলীগ নেতাকে গুলি, অবস্থা আশঙ্কাজনক ◈ মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ◈ ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল ◈ ঈদ ছুটি শেষে খুলেছে অফিস ◈ ভারতে করোনায় মৃত্যু আবারও বাড়ল, একদিনে ৪০৭৭ ◈ পাটুরিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ঢল ◈ বিধিনিষেধ বাড়ল ২৩ মে পর্যন্ত ◈ মঙ্গলবার উপকূলে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘তওকত’, সতর্কতা জারি ◈ রূপচাঁদা মাছের মাসালা ফ্রাই ◈ মেকআপের পর ত্বকের যত্ন ◈ ‘হ্যাকড’ ফেসবুক পেজ ‘উদ্ধার’, থানায় যাচ্ছেন নোবেল ◈ আল-জাজিরার কার্যালয় মাটিতে মিশিয়ে দিল ইসরায়েল ◈ কম পরীক্ষায় ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত ◈ ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না ◈ দূরপাল্লার বাস চলা নিয়ে সিদ্ধান্ত জানালেন প্রতিমন্ত্রী ফরহাদ ◈ রাজধানীতে ঝড়ো হাওয়াসহ ঝুম বৃষ্টি ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র প্রদর্শনী ◈ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে টিভিতে ‘হাসিনা: এ ডটারস টেল’ ◈ রিমান্ডে মুখ খুলছেন না বাবুল আক্তার ◈ পটুয়াখালীতে দোকানিকে কুপিয়ে হত্যা
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

পশ্চিমবঙ্গে নির্বাচন: ঘাসফুলে বোতাম টিপলে ভোট পদ্মফুলে!

২৭ মার্চ ২০২১, ১২:২৭:৩৩

বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে পশ্চিমবঙ্গে। ইভিএমে ভোটপ্রদানের সময় চাঞ্চল্যকর অভিযোগ করেছেন কয়েকজন ভোটার। তারা জানিয়েছেন যে, তৃণমূল কংগ্রেসের প্রতীক ঘাসফুলের বোতামে চাপ দিলে ভোট পড়ছে বিজেপির প্রতীক পদ্মফুলে।

পূর্ব মেদেনীপুরের কাঁথি বিধানসভা কেন্দ্রের ৭১ নম্বর বুথ থেকে এমন অভিযোগ ওঠে। এরপরই ওই বুথে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়। এখবর দিয়েছে কলকাতা টোয়েন্টিরফোর।

এই ঘটনার পর নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। দলটির অভিযোগ, ইভিএম হ্যাক করে ভোট লুঠ করছে বিজেপি।

খবরে বলা হয়েছে, বুথ থেকে বেরিয়ে কয়েকজন ভোটার জানান, তারা তৃণমূলে ভোট দিলে বিজেপিতে ভোট পড়ছে। ভিভিপ্যাটেও বেরোচ্ছে বিজেপির কাগজ। এরপরই বুথের বাইরে বিক্ষোভ করে তৃণমূল নেতা কর্মীরা।

স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি, অমিত শাহ ও শুভেন্দু অধিকারী কারসাজি করে ভোটে কারচুপি করার চেষ্টা করছেন। ইভিএম না বদলালে ভোটগ্রহণ চালু করতে দেবেন না তারা।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নাজেহাল হতে হয় কেন্দ্রীয় বাহিনীকে। উত্তেজনা থাকায় ভোটগ্রহণ বন্ধ করে দেন প্রিসাইডিং অফিসার।

তবে প্রিসাইডিং অফিসারের দাবি, এই অভিযোগ একেবারেই সঠিক নয়। ভোটাররা ভিভিপ্যাট দেখেছেন। তা সত্ত্বেও বিক্ষোভ দেখানো হচ্ছে। ভোটারদের বিক্ষোভ যাতে অপ্রীতিকর কোনো পরিস্থিতির তৈরি না নয়, সেই জন্যই বাধ্য হয়ে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

গত কয়েক বছরে দেশে ইভিএমের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছে তৃণমূলসহ একাধিক রাজনৈতিক দল। আজ প্রথম দফায় রাজ্যের পাঁচ জেলার ৩০টি আসনে চলছে ভোটগ্রহণ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: