ADS
হেডলাইন
◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফের লকডাউন ইতালি !

১৩ মার্চ ২০২১, ৭:২৮:৩৪

বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরইমধ্যে আতঙ্ক বাড়াচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসের নতুন নতুন ধরন। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও লকডাউনের ঘোষনা দিয়েছে ইতালি। সোমবার থেকে দোকান, রেস্তোঁরা ও স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাগি শুক্রবার কোভিড -১৯-এর নতুন সংক্রামনের জন্য সতর্কতা জারি করে এই ঘোষণা দেন। তিনি জানান, ইস্টার উপলক্ষে ৩ থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিনদিন সারাদেশে সম্পূর্ণ লকডাউন শুরু হবে।

জনসন ও জনসন ভ্যাকসিনের অনুমতি: এটি প্রকাশিত হয়েছে যে ইতালীয় মেডিকেল এজেন্সি জানিয়েছে যে জনসন ও জনসনের সিভিআইডি -19 ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দিয়েছে। একই সাথে সংস্থাটি শুক্রবার বলেছে যে ইউরোপীয় মেডিকেল এজেন্সি (ইএমএ) এর নির্দেশনা অনুসারে আইআইএফএ জনসন এবং জনসন ভ্যাকসিনকে ১৮ বছরের বেশি বয়সীদের জন্য জনসন এবং জনসন ভ্যাকসিনগুলি টিকা দেওয়ার অনুমতি দিয়েছে।

তিনি বলেছিলেন যে একবছর আগে ইতালিতে কোভিড -১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে প্রথমবারের মতো দেশজুড়ে একটি লকডাউন ঘোষণা করা হয়েছিল। আবারও সংক্রমণের দ্রুত প্রসার বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। এই রোগের কারণে দেশে ১ লক্ষেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

সম্প্রতি ইতালিতে করোনার নতুন রূপ সংক্রমণ ঘটিয়ে যাচ্ছে। দেশটির উত্তরের জনবহুল অঞ্চল লোম্বার্ডি ও দক্ষিণের ক্যালাব্রিয়াকে ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। লাজিও অঞ্চলেও রেডজোন ঘোষণা হতে পারে।

নতুন জোট সরকার চলতি মাসের শুরুর দিকে রেডজোনগুলোতে কড়া বিধিনিষেধ আরোপ করেছে। এখানে বার, রেস্তোরাঁ, মাধ্যমিক ও প্রাথমিক স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের বাড়িতে থাকারও নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: