ADS
হেডলাইন
◈ করোনায় মারা গেলেন আইনজীবী রোজিনা ◈ জনসমাগম কমাতে অলি-গলিতে ব্যারিকেড ◈ ফের ফিফা র‌্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা ◈ এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির ফল প্রকাশ ◈ অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী ◈ ১৭ এপ্রিল লকডাউনে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালু ◈ রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে ◈ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল ◈ মাওলানা জুবায়ের আহমেদ গ্রেপ্তার ◈ থানার ভেতরেই ঘুষি দিয়ে বৃদ্ধকে মেরে ফেললেন আ’লীগ নেতা ◈ নকল ও মেয়াদোত্তীর্ণ করোনা টেস্টিং কিটসহ আটক ৯ ◈ এক দিনে করোনায় ১০১ জনের মৃত্যুর রেকর্ড ◈ রবিবার চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল ◈ দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা, আজ থেকেই কার্যকর ◈ হেফাজত নেতাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এল মামুনুলকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য ◈ রোজায় আরেক দফায় বাড়লো পণ্যের দাম ◈ ইফতারে ডাবের পানি কেন জরুরি? ◈ যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৮ ◈ আমেরিকার প্রেসিডেন্ট হতে চান ‘দ্য রক’ ◈ লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

মাছ-মাংস-সবজির বাজারে আগুন

৬ মার্চ ২০২১, ১:৫৯:০০

ইলিশের দাম বেড়েছে হালিতে প্রায় হাজার টাকা। কাঁচাবাজারে বাড়তি দামে সবজি বিক্রি করছেন বিক্রেতারা। ঊর্ধ্বমুখী মাংসের বাজারও। দাম বেড়েছে মাছের। মনে হচ্ছে রাজধানীর বাজারগুলোতে আগুন গেছে। ইলিশের প্রজনন মৌসুম বিবেচনায় দেশের পাঁচটি অভয়াশ্রমে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা ও ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা। তবে, রাজধানীর বাজারে এলে দেখা মিলবে রুপালি ইলিশের। বিক্রি কিছুটা কম হলে বড় আকারের প্রতি হালি ইলিশের দাম বেড়েছে ৮০০ থেকে এক হাজার টাকা। মাছ বিক্রেতারা বলেন, ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১২শ’ টাকা কেজি। আর ১ কেজি ওজনের মাছের দাম ১১শ’ টাকা কেজি। কেজিতে ১৫০-২০০ দাম বেড়েছে। বাজারে লাগাতার বাড়ছে মুরগির দাম। বেড়েছে গরু ও খাসির মাংসের দামও। মাংস বিক্রেতারা বলেন, আগে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৫০০ টাকা থেকে ৫৫০ টাকা। আর এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা। আর খাসি হলো ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি। মাস দেড়েক পর মাংসের বাজার আবার নিম্নমুখী হবে বলে জানান বিক্রেতারা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: