ADS
হেডলাইন
◈ করোনায় মারা গেলেন আইনজীবী রোজিনা ◈ জনসমাগম কমাতে অলি-গলিতে ব্যারিকেড ◈ ফের ফিফা র‌্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা ◈ এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির ফল প্রকাশ ◈ অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী ◈ ১৭ এপ্রিল লকডাউনে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালু ◈ রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে ◈ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল ◈ মাওলানা জুবায়ের আহমেদ গ্রেপ্তার ◈ থানার ভেতরেই ঘুষি দিয়ে বৃদ্ধকে মেরে ফেললেন আ’লীগ নেতা ◈ নকল ও মেয়াদোত্তীর্ণ করোনা টেস্টিং কিটসহ আটক ৯ ◈ এক দিনে করোনায় ১০১ জনের মৃত্যুর রেকর্ড ◈ রবিবার চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল ◈ দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা, আজ থেকেই কার্যকর ◈ হেফাজত নেতাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এল মামুনুলকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য ◈ রোজায় আরেক দফায় বাড়লো পণ্যের দাম ◈ ইফতারে ডাবের পানি কেন জরুরি? ◈ যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৮ ◈ আমেরিকার প্রেসিডেন্ট হতে চান ‘দ্য রক’ ◈ লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন আবারো পেছাল

৩১ মার্চ ২০২১, ১১:৪২:৩৮

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন আবারো পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে আগামী ২৩ মে ধার্য করেছেন আদালত।

আজ বুধবার (৩১ মার্চ) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী নতুন এ দিন ধার্য করেন।

২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার হাতিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে ওই টাকা ফিলিপাইনে পাঠানো হয়। দেশীয় কোনো চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

এই ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ (সংশোধনী ২০১৫) এর ৪ ধারাসহ তথ্য ও প্রযুক্তি আইন-২০০৬-এর ৫৪ ধারায় এবং ৩৭৯ ধারায় মামলা করেন। বর্তমানে মামলাটির তদন্ত করছে সিআইডি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: