ADS
হেডলাইন
◈ সস্ত্রীক করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন রাষ্ট্রপতি ◈ ভার্চুয়াল উপস্থিতিতে নিম্ন আদালত থেকে দু’দফায় এক লাখ জামিন ◈ শনিবার রাতে পৃথিবীতে আছড়ে পড়তে পারে সেই চীনা রকেট! ◈ বাংলাদেশ থেকে শ্রমিক নিতে গ্রিসের আগ্রহ প্রকাশ ◈ দেশে ফিরেছেন সাকিব-মোস্তাফিজ, হোটেলে কোয়ারেন্টাইন ◈ কাল সারাদেশের মসজিদে বিশেষ দোয়া ◈ আজ হচ্ছে না খালেদার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত ◈ পশ্চিমবঙ্গে ভোট পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি ◈ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে অনলাইনে ◈ করোনায় দেশে মৃত্যু কমে ৪১ জন, শনাক্ত ১৮২২ ◈ করোনা মুক্ত হলেন খালেদা জিয়া ◈ মমতাকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা ◈ দেশে অক্সিজেনের কোনো ঘাটতি নেই: স্বাস্থ্যমন্ত্রী ◈ এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ ◈ এবার দৈত্যরূপে হিরো আলম ◈ সাড়ে ৪ হাজার ইউপি ব্রডব্যান্ডের সংযোগ পাচ্ছে ◈ ঢাকা-খুলনা মহাসড়কে বাস চললেও নেই যাত্রী ◈ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী ◈ বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে যা করবেন! ◈ রোজায় ডায়াবেটিস রোগীরা যা খাবেন ইফতার-সেহরিতে
ADS

সোমবার প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ৫০ ফুটের তর্জনী

১৪ মার্চ ২০২১, ৯:৫৭:৩৯

মুজিববর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত আন্তঃওয়ার্ড ক্রীডা প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের খেলায় আগামীকাল সোমবার চমক হিসেবে মাঠে থাকছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় তর্জনীর প্রদর্শনী। চূড়ান্ত পর্বের চমক হিসেবে উপস্থাপন করা হবে খেলোয়াড় বঙ্গবন্ধুকে। শিরোপা হাতে জার্সি পরিহিত তরুণ শেখ মুজিবুর রহমানকে নিয়ে অংকিত সাদা-কালো ছবিটি থাকবে মূল মঞ্চের পাশে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় এই তর্জনীর উচ্চতা হবে ৫০ ফুট, যা এযাতকালে দেশের সবচেয়ে বড় তর্জনী। চূড়ান্ত খেলার মূল মঞ্চের পাশেই বঙ্গবন্ধুর সবচেয়ে বড় এই তর্জনী প্রদর্শিত হবে বলে জানিয়েছে ডিএসসিসি।

আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত খেলায় বঙ্গন্ধুর সবচেয়ে বড় তর্জনী প্রদর্শন প্রসঙ্গে ডিএসসিসির ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ বলেন, ‘জাতির পিতার তর্জনী হেলেনে আমরা পেয়েছি স্বাধীনতা, আমরা পেয়েছি মুক্তি। তাই, এই তর্জনী আমাদের অনুপ্রেরণা আধার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতির পিতার সবচেয়ে বড় তর্জনী প্রদর্শনের মাধ্যমে ডিএসসিসি আয়োজিত প্রথম আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতাকে সবার মাঝে আরও বলিষ্ঠভাবে উপস্থাপন করার লক্ষ্যেই আমাদের এই আয়োজন।‘

ডিএসসিসির ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য এবং তর্জনীর নকশাকার আসাদুজ্জামান আসাদ বলেন, ‘যে তর্জনীর আবেদনে একটি নিরস্ত্র জাতি সশস্ত্র জাতিতে পরিণত হয়ে বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়েছে এবং সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছে, জাতির পিতার সেই তর্জনীর আবেদন চিরস্থায়ী। তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ ফুট উচ্চতাবিশিষ্ট তর্জনী প্রদর্শনের মাধ্যমে আমরা স্বাধীনতাকামী বঙ্গবন্ধুর পাশাপাশি ক্রীড়ামোদী বঙ্গবন্ধুকে সবার মাঝে বিশেষত তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহণ করেছি।‘

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক শিক্ষার্থী মো. মোয়াজ্জেম হোসেন জনি রং-তুলির ক্যানভাসে খেলোয়াড় বঙ্গবন্ধুকে এই ছবিতে ফুটিয়ে তুলেছেন।

পুরো প্রতিযোগিতায় ফুটবল খেলার সমন্বয়কের দায়িত্ব পালনকারী ও ডিএসসিসির ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর বলেন, ‘ডিএসসিসির মেয়র মহোদয়ের উদ্যোগে এবং তারই নেতৃত্বে আমরা প্রথমবারের মতো ৭৫টি ওয়ার্ড নিয়ে এই আয়োজন করেছি। আয়োজনের মাধ্যমে জনগণের মধ্যে যে সাড়া ও ক্রীড়ামোদীদের মধ্যে যে জাগরণ আমরা দেখতে পেয়েছি, তা আগামী দিনে আরও বড় পরিসরে আয়োজনের প্রত্যাশাকে অনুপ্রাণিত করবে।‘

সকাল দশটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে ৪ নম্বর ওয়ার্ড বনাম ১১ নম্বর ওয়ার্ডের মধ্যকার ক্রিকেটের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে। আর বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৯ নম্বর ও ২৪ নম্বর ওয়ার্ডের মধ্যে ফুটবলের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে আগামীকাল বিকাল সাড়ে তিনটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ২০২১’ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: