ADS
হেডলাইন
◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে অভিনন্দন জানিয়ে মার্কিন কংগ্রেসে রেজুলেশন

২১ মার্চ ২০২১, ১০:২৪:৪৮

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে অভিনন্দন জানিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি রেজুলেশন উত্থাপন করা হয়েছে।

রেজুলেশনটির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে দেশটির মানুষকে অভিনন্দন জানানো হয়েছে। সেইসঙ্গে স্বাধীনতা ও গণতন্ত্রের সংগ্রামে বাংলাদেশের মানুষ ও বীর মুক্তিযোদ্ধাদের সাহসের ভূঁয়সী প্রশংসা করা হয়েছে এতে। এছাড়া মিয়ানমারের গণহত্যায় পালিয়ে আসা মানুষদের আশ্রয় দেওয়ার জন্যও বাংলাদেশের প্রশংসা করা হয়েছে এতে।

রেজুলেশনে উল্লেখ করা হয়েছে, ‘শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।’ এতে বাংলাদেশের মানুষের দীর্ঘ আন্দোলন সংগ্রামের ইতিহাস তুলে ধরা হয়। বলা হয়, এই আন্দোলন সংগ্রামের সমাপ্তি হয়েছিল ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস এলাকার ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করতেজ ‘কোমেমর‌্যাটিং দ্য ফিফটিয়েথ অ্যানিভার্সারি অব বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স’ শিরোনামের রেজুলেশনটি কংগ্রেসে তুলে ধরেন।

রেজুলেশনটি উত্থাপনে ওই ডেমোক্র্যাট কংগ্রেসওম্যানকে সহায়তা করেন হাউসের পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, মিশিগানের কংগ্রেসওম্যান রাশিদা তাইয়্যিব ও ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান জিমি গোমেজ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: