ADS
হেডলাইন
◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট ◈ মামুনুলদের হাতে ইসলাম নিরাপদ নয়: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ সার্বভৌমত্ব রক্ষায় প্রশিক্ষিত সশস্ত্র বাহিনী অপরিহার্য: প্রধানমন্ত্রী ◈ অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ, নেই কোন আনুষ্ঠানিকতা ◈ হায়দরাবাদের বিপক্ষে জয় পেল সাকিবের কলকাতা ◈ সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

হেলিকপ্টার দুর্ঘটনায় ফরাসি ধনকুবের এমপির মৃত্যু

৮ মার্চ ২০২১, ১০:৩৫:৪১

হেলিকপ্টার দুর্ঘটনায় ফ্রান্সের ধনকুবের এমপির অলিভিয়ার ড্যাসল্টের মৃত্যু হয়েছে। বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উত্তর ফ্রান্সে তাকে বহনকারী হেলিকপ্টারটি ভেঙে পড়ে। ঘটনাস্থলেই ৬৯ বছর বয়সী এই ধনকুবেরের মৃত্যু হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, অলিভিয়ার ছাড়াও ওই দুর্ঘটনায় পাইলটেরও মৃত্যু হয়েছে। হেলিকপ্টারে পাইলট ও অলিভিয়ার ছাড়া আর কেউ ছিলেন না।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ। শোকবার্তায় তিনি বলেন, ‘অলিভিয়ার হৃদয় দিয়ে ফ্রান্সকে ভালবাসতেন। তিনি ছিলেন ফরাসি শিল্প জগতের ক্যাপ্টেন। সংসদের সদস্য হিসেবে তার ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে।’

ফরাসি প্রেসিডেন্ট আরও বলেছেন, অলিভিয়ারের মৃত্যু ফ্রান্সের বড় ক্ষতি। ড্যাসল্ট পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন ম্যাকরোঁ। ফরাসি সরকার জানিয়েছে, কী কারণে হেলিকপ্টার ভেঙে পড়ল তা তদন্ত করা হবে।

অলিভিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার। ২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল। ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: