ADS
হেডলাইন
◈ ঢালাওভাবে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ◈ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জাতীয় পার্টির ◈ ভুল স্বীকার করলেন নোবেল ◈ লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বর্জনের ঘোষণা ◈ নথিগুলো প্রকাশ পেলে দেশের ক্ষতি হয়ে যেত: স্বাস্থ্যমন্ত্রী ◈ জুনে স্কুল-কলেজ খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয় ◈ রোজিনা বৃহস্পতিবার জামিন পাবেন, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর ◈ বাংলা একাডেমির সভাপতি হলেন অধ্যাপক রফিকুল ইসলাম ◈ মুক্তির দিনেই ইতিহাস গড়েছে সালমানের ‘রাধে’ ◈ বাংলাদেশ-শ্রীলঙ্কা চূড়ান্ত সময়সূচি ◈ নেত্রকোনায় বজ্রপাতে সাতজনের মৃত্যু ◈ এবার রেড ক্রিসেন্ট ভবনে ইসরাইলি বিমান হামলা ◈ কাশিমপুর কারাগারে সাংবাদিক রোজিনা ◈ বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল বাংলাদেশি প্রতিষ্ঠান ◈ সিলেটে ছুরিকাঘাতে চীনা নাগরিক নিহত ◈ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ◈ রাজধানীতে স্বস্তির বৃষ্টি ◈ করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১২৭২ ◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ
হোম / স্বাস্থ্য / বিস্তারিত
ADS

অতিরিক্ত সাদাস্রাব এর সমস্যা দূর করুন ঘরে থাকা ৫ জিনিসেই!

৩ এপ্রিল ২০২১, ৯:৪৩:৪৫

অতিরিক্ত সাদাস্রাব থেকে মুক্তি পেতে পারেন ঘরোয়া জিনিসেই। এ থেকে মুক্তি পেতে খান মেথি, ধনেপাতা, আমলকি, ভাতের মাড়। ‌ আসুন জেনে নিন কিভাবে খাবেন?

১. মেথি: সেদ্ধ মেথি বীজ খেলে সাদাস্রাব- এর সমস্যার সমাধান হতে পারে। আধা লিটার পানিতে কিছুটা মেথি সিদ্ধ করে তা ঠাণ্ডা করে খেয়ে নিন।

২. ঢেঁড়স: সাদাস্রাব এর সমস্যার চিকিৎসার জন্য আরেকটি ভালো প্রতিকার হল ঢেঁড়স। কয়েকটি ঢেঁড়স পানিতে সেদ্ধ করে চটকে খেতে পারেন। অনেকে আবার এটি দইয়ের সঙ্গেও মিশিয়ে খায়।

৩. ধনেপাতা: কিছু ধনেপাতা সারারাত ভিজিয়ে রাখুন, সকালে পানি ছেঁকে নিয়ে খালি পেটে খেয়ে নিন। সাদা স্রাবের চিকিৎসা জন্য এটি অন্যতম সহজ এবং নিরাপদ ঘরোয়া উপায়।

৪. আমলকি: ভিটামিন সি এবং অন্যান্য অনেক পুষ্টিসমৃদ্ধ আমলকি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং সুস্থ রাখতে সাহায্য করে। নিয়মিত আমলকি খেলে সাদাস্রাবের সমস্যা কমবে।

৫. ভাতের মাড়: সাদাস্রাবের সমস্যা নির্মূল করতে নিয়মিত ভাতের মাড় খেতে পারেন। ক্রমাগত সাদাস্রাবের সমস্যায় ভুগলে আপনার জন্য ভাতের মাড় একটি অনন্য প্রতিকার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: