ADS
হেডলাইন
◈ একদিনের রিমান্ডে অভিনেত্রী রোমানা স্বর্ণা ◈ মিস ইউনিভার্স হওয়ার স্বপ্নভঙ্গ মিথিলার ◈ বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার ◈ হেফাজত নেতা কোরবান আলী কাসেমী গ্রেফতার ◈ মনমোহনের পর এবার করোনায় আক্রান্ত রাহুল গান্ধী ◈ সীমিত পরিসরেই চলবে ব্যাংক, পুঁজিবাজার ও বিমা অফিস ◈ করোনায় আরও ৯১ জনের প্রাণহানি ◈ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ◈ ৬ নিয়ম মানলেই রমজানে পানি পিপাসা কম লাগবে ◈ দেশে ই-স্টোর চালু করবে ভিভো ◈ টিকা নিয়েও করোনা আক্রান্ত জিৎ ◈ ইফতারে পাওয়ার ড্রিংক পুদিনার শরবত ◈ বিব্রতকর সমস্যা ব্রণ ◈ ৭৬ বছরে আবুল হায়াতের করোনা জয় ◈ সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট ◈ ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি ◈ রিমান্ডে মুখ খুলতে শুরু করেছেন মামুনুল হক ◈ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক ◈ করোনা: ভারতে মৃত্যুর রেকর্ড ◈ কোম্পানীগঞ্জে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা, ককটেল হামলা
ADS

আজ ভাসানচর পরিদর্শনে যাচ্ছেন পশ্চিমা কূটনীতিকরা

৩ এপ্রিল ২০২১, ১০:১৭:৫৫

আজ শনিবার ভাসানচর পরিদর্শনে যাচ্ছেন বাংলাদেশে দায়িত্বরত কয়েকটি পশ্চিমা দেশের কূটনীতিকরা। তারা সেখানে রোহিঙ্গাদের পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। বৃহস্পতিবার ঢাকায় কানাডীয় হাইকমিশন থেকে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারের আমন্ত্রণে কানাডা, অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য মিশনের কূটনৈতিক প্রধানরা ভাসানচর পরিদর্শন করবেন। গত ১৭ থেকে ২০ মার্চ জাতিসংঘ দলের সফরের পর আবাসিক কূটনৈতিক দূতদের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। রোহিঙ্গা সংকটে সহায়তাকারী কয়েকটি দেশের মিশন প্রধানরা তাদের এই সফরে ভাসানচরের রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন। সফরের সময় বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ বিধি-নিষেধ অনুসরণ করা হবে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করবেন তারা। একই সঙ্গে এ বিষয়ে সরকারের সঙ্গে সংলাপ অব্যাহত রাখতে আগ্রহী কূটনীতিকরা। এছাড়াও বাংলাদেশ সরকারের সঙ্গে জাতিসংঘের আলোচনা অব্যাহত রাখাও প্রয়োজন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: