ADS
হেডলাইন
◈ লকডাউনে খাবার হোটেল রাত-দিন কতক্ষণ খোলা থাকবে ◈ মোস্তাফিজকে একাদশে রেখে ফিল্ডিংয়ে রাজস্থান ◈ মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে বুধবার ◈ মসজিদে তারাবিসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন ◈ কর্মক্ষেত্র এলাকা ত্যাগ না করতে মাঠকর্মীদের এলজিইডি মন্ত্রীর নির্দেশ ◈ বেঁচে থাকলে পহেলা বৈশাখ-ঈদ অনেক পাবেন: ওমর সানী ◈ নীরবেই শেষ হলো এবারের একুশে বইমেলা ◈ ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক ◈ আসামির উপস্থিতি ছাড়াই চলবে জামিন ও রিমান্ড শুনানি ◈ লকডাউনে বন্ধ থাকবে সব বাণিজ্যিক ব্যাংক ◈ কে জিতবে, মোস্তাফিজের রাজস্থান নাকি গেইলের পাঞ্জাব? ◈ জুমা-তারাবির বিষয়ে নির্দেশনা দেবে ধর্ম মন্ত্রণালয় ◈ একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ ◈ শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা ◈ কাপ্তাইয়ে ফুল ভাসিয়ে পালিত হচ্ছে বৈসাবী উৎসব ◈ লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচল করতে পাস দেবে পুলিশ ◈ শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট ◈ মামুনুলদের হাতে ইসলাম নিরাপদ নয়: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ সার্বভৌমত্ব রক্ষায় প্রশিক্ষিত সশস্ত্র বাহিনী অপরিহার্য: প্রধানমন্ত্রী ◈ অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ, নেই কোন আনুষ্ঠানিকতা
হোম / টিপস / বিস্তারিত
ADS

উজ্জ্বল ও কোমল ত্বক পেতে কাঁচা দুধ দিয়ে তৈরী দুইটি ফেসপ্যাক

৩ এপ্রিল ২০২১, ৯:৪২:৩৮

আপনার ত্বক সাধারণ, শুষ্ক বা তৈলাক্ত যেমনই হোক না কেন কাঁচা দুধ ত্বকে ব্যবহার করলে ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা ফিরে আসে।

১. কাঠবাদাম, খেজুর ও দুধের ফেসপ্যাক

ত্বকে বলিরেখা পড়ে গিয়েছে? কোন ক্রিম বা প্যাক কাজ করছে না? তাহলে আপনাদের জন্য রইল দুধের এই ফেসপ্যাক। যা ব্যবহারে কয়েকদিনের মধ্যেই দেখতে পারবেন বলে রেখা মুছে যাচ্ছে। ত্বক টানটান হয়ে উঠবে সহজেই।

উপকরণঃ

– ৭/৮ টি কাঠবাদাম,

– ৭/৮ টি খেজুর,

– কাঁচা দুধ পরিমাণমতো।

প্রস্তুত প্রণালী ও ব্যবহার বিধিঃ প্রথমে কাঠ বাদাম এবং খেজুরের থেকে বীজ আলাদা করে নিয়ে দুধের মধ্যে ৩০ মিনিট মতো ভিজিয়ে রাখুন। এরপর দুধ থেকে কাঠবাদাম এবং খেজুর তুলে রেখে মিহি করে বেটে নিন। এবার তা দুধের সঙ্গে কাদা কাদা করে গুলে নিন। তা আঙুলের সাহায্যে সারা মুখে লাগিয়ে নিন। এরপর আলতো হাতে ২০-২৫ মিনিট পর্যন্ত তা মাসাজ করুন। তারপর তা ভালো করে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে তিন দিন ব্যবহার করুন।

২. কলা, দুধ, মধুর ফেসপ্যাক

ত্বককে উজ্জ্বল বানাতে এই প্যাকটি খুবই কার্যকরী। পাশাপাশি ত্বককে ময়েশ্চারাইজ করতে খুবই ভালো কাজ করে। শীতের সময় ড্রাইনেস দূর করতেও এটি ব্যবহার করা যায়।

উপকরণঃ

– অর্ধেকটা পাকা কলা,

– ৪ চা চামচ দুধ,

– সামান্য মধু।

প্রস্তুত প্রণালী ও ব্যবহার বিধিঃ উপকরণগুলি খুব ভালো করে মিশিয়ে নিন। হাত দিয়ে কলা ভালো করে চটকে নিন যাতে কোনো দলা না থাকে। এরপর মিশ্রণটি ভালো করে মুখে মেখে নিন। এরপর মিশ্রণটি ২০ মিনিট মতো মুখে রেখে ভালো করে একটু উষ্ণ পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন করে ব্যবহার করলে তফাৎটা বুঝতে পারবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: