ADS
হেডলাইন
◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে
ADS

কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী আর নেই

৭ এপ্রিল ২০২১, ১২:০৯:৫৫

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী। বুধবার সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইন্দ্রমোহন রাজবংশী ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক। তাঁর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানান শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন।

জানা যায়, গত ৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় করোনায় আক্রান্ত ইন্দ্রমোহন রাজবংশীকে। এছাড়া তিনি উচ্চ রক্তচাপেও ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সোমবার আইসিইউতে নেওয়া হয়। বুধবার সেখানেই তিনি মারা গেলেন।

এদিকে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের আরেক কণ্ঠশিল্পী ফকির আলমগীর জানান, বঙ্গবন্ধু মেডিকেলের আগে মহাখালী ও মালিবাগের দুটি হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন ইন্দ্রমোহন রাজবংশী।

ইন্দ্রমোহন রাজবংশী মূলত লোকগানের শিল্পী। তিনি ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদি ইত্যাদি গান গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রাম-বাংলায়। পরবর্তীতে রবীন্দ্রসংগীত গেযেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে তাকে একুশে পদক দেয় বাংলাদেশ সরকার।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের রাতে মারা যান স্বাধীন বাংলা বেতারের প্রথম নারী শব্দসৈনিক নমিতা ঘোষ। তিনিও করোনায় আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন ছিলেন পপুলার হাসপাতালে। ২৬ মার্চ দিনগত রাত ১২টায় সেখানেই তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: