শনিবার ১৫ মে, ২০২১

For Advertisement

পঞ্চমবারেও করোনা পজিটিভ রিজভীর

৮ এপ্রিল, ২০২১ ৯:১৬:৩২

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পঞ্চমবারের মতো করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে জ্বর নেই, কাশিও কমেছে। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো এবং স্থিতিশীল রয়েছে। এখনো আইসিউতেই আছেন। তবে অক্সিজেন লাগছে। রুহুল কবির রিজভী স্বাভাবিক খাবার খেতে পারছেন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) চিকিৎসক এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, রুহুল কবির রিজভীর জ্বর নেই, কাশিও কমেছে। তবে অক্সিজেন দিতে হয় মাঝে মাঝে। তিনি বলেন, গত বুধবার তার করোনা টেস্ট করা হলে আবারো পজিটিভ রিপোর্ট এসেছে।

এর আগে গত ১ এপ্রিল রুহুল কবির রিজভীর কাশি ও জ্বর থাকায় অক্সিজেন লেভেল কমে যায়। এরপরই তাকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে ইনজেকশন দেওয়া হয়েছে। পরে অক্সিজেন লেভেল আরো কমে যাওয়ায় সাথে সাথে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অনেকটাই ভালো এবং স্থিতিশীল রয়েছে। তাকে এখনো আইসিইউতে রাখা হয়েছে। প্রশ্নের উত্তরে তিনি বলেন, রিজভী স্বাভাবিক খাবার খাচ্ছেন। অক্সিজেন সাপোর্ট দিয়ে স্যাচুরেশন লেভেল ঠিক রাখা হচ্ছে। তবে শ্বাসকষ্ট নেই।

ডা: রফিকুল ইসলাম বলেন, তিনি বৃহস্পতিবার স্কয়ার হাসপাতালে গিয়ে রিজভীর শারীরিক অবস্থার সার্বিক খোঁজ-খবর নিয়ে চিকিৎসকের সাথে কথা বলেছেন। বিছানায় শুয়ে শুয়ে কিছু শারীরিক ব্যায়াম ও কৌশল তিনি রুহুল কবির রিজভীকে শিখিয়ে দিয়েছেন বলে জানান।

এদিকে রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে বলে জানিয়েছেন তার সহকারী আরিফুর রহমান তুষার। তিনি জানান, রিজভী আহমেদের অবস্থা ধীরে ধীরে ভালোর দিকে। তার কাশি কমেছে। এখনো আইসিইউতে আছেন। তার অক্সিজেন স্যাচুরেশন ৯৫% ওঠা-নামা করছে। বাকিগুলো অপরিবর্তিত রয়েছে।

উল্লেখ্য যে, গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

For Advertisement

Developed by WebsXplore