ADS
হেডলাইন
◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ ◈ রোজিনার রিমান্ড নামঞ্জুর, শুনানি বৃহস্পতিবার ◈ সিরাজগঞ্জে ঢাকাগামী যাত্রীবোঝাই শতাধিক বাস আটক ◈ গরমেও কাজল ছড়িয়ে পড়বে না যে টিপস মানলে ◈ কাঁচা আমের টক তৈরির রেসিপি ◈ ফিলিপাইনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার প্রদান ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা সাংবাদিকদের ◈ রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ◈ কাদের স্ট্রোকের ঝুঁকি বেশি? ◈ বিরামহীন ভাবে চলছে ১৮ ফেরি, শিমুলিয়ায় রাজধানীমুখী যাত্রীদের ভীর ◈ প্রতিশোধ নিতে এবার লেবাননের দিকে রকেট ছুড়লো ইসরায়েল ◈ নারায়ণগঞ্জে পুলিশ বক্সের সামনে থেকে ‘রিমোট কন্ট্রোল চালিত’ বোমা উদ্ধার ◈ শাহরুখপুত্র আরিয়ানের সমাবর্তনের ছবি ভাইরাল ◈ মুছাকেও মেরে ফেলতে চেয়েছিলেন বাবুল! ◈ ডিসেম্বরেই ফাইভজি যুগে বাংলাদেশ ◈ ভারতে ঘূর্ণিঝড় তকতের তাণ্ডবে নিহত ১৪ ◈ আদালতে সাংবাদিক রোজিনা, রিমান্ডে চায় পুলিশ ◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল
হোম / টিপস / বিস্তারিত
ADS

মেকাপে সেজে উঠুন নীল আইলাইনারের বাহারে

৬ এপ্রিল ২০২১, ৭:৫৩:২৫

আইলাইনার আমাদের নারীদের সাজসজ্জার একটি গুরুত্বপূর্ণ উপাদান। বলা চলে ছোট থেকে বড় সব বয়সী মেয়েদের সাজের একটি চমৎকার অনুষঙ্গ হলো একটি আইলাইনার। একসময় আইলাইনার বলতে কেবল কালো অথবা ধুসর রঙের আইলাইনারকেই বোঝানো হতো।কিন্তু এখন আর গড়পড়তা সেই কালো আর ধুসর রঙ থেকে বের হয়ে অনেকেই বিভিন্ন শেড বা রঙের আইলাইনারের ব্যবহার ইদানীং সবার নজর কাড়ছে।

বিভিন্নরকম ড্রেসের সাথে রঙ মিলিয়ে তাই যেমন বিভিন্ন আইলাইনারের ব্যবহার আপনার মুখশ্রী কে এনে দেবে অন্যরকম এক গ্ল্যামারাস লুক তেমনি আপনার মনেও থাকবে ভিন্ন রকম এক অনাবিল প্রশান্তি আর স্নিগ্ধতা। যাই হোক,নীল আইলাইনারের ব্যবহার কখন,কিভাবে করবেন আপনাদের সুবিদার্থে চলুন জেনে নিই ধাপে ধাপে।

১.সবার আগে আপনার চোখ,মুখ ভালো করে ধুয়ে একটা পরিস্কার তোয়ালে দিয়ে মুছে নিন।

২.এরপর পর্যায়ক্রমে মুখে ভালো ব্র‍্যান্ডের টোনার এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন দুহাত দিয়ে ভালো করে ঘষে ঘষে।

৩.এবার প্রাইমার লাগানোর পালা,মুখে লাগান ফেশ প্রাইমার আর চোখের পাতায় লাগাবেন আইশ্যাডো প্রাইমার। এসব প্রাইমার লাগানোর ফলে মুখের আর চোখের পাতার বেস তৈরী হয়ে যাবে।

৪.মুখে এবং ঘাড়ে গলায় লাগাবেন ভালো কোন ম্যাট ফাউন্ডেশন। যদি মুখ,গলা কোথায় কালো কালো ছোপ ছোপ দাগ কিংবা গর্ত থাকে তবে সেখানে কনসিলার লাগিয়ে তা মেক ওভার করে নিন।

৫.গালের নরম অংশে লাগাবেন হালকা লাল অথবা গোলাপি রঙের রুজ অথবা ব্লাশন।

৬.আইব্রু পেন্সিল অথবা আইব্রু কালার ব্রাশ দিয়ে ভ্রু জোড়া একেবারে সুন্দর করে কালার করে ভরে নিন,সাথে মিনি আইব্রু চিড়ুনী দিয়ে ভ্রু জোড়া আঁচড়ে শেপ করে নিন।

৭.চোখের মেক আপ এবার, চোখের পাতার খাজ বরাবর লাগান ম্যাট কোন আইশ্যডো আর চোখের বাকী অংশে লাগান মেটালিক কোন শেড।

৮.এবার ব্লু আইলাইনার দিয়ে উইংড লাইন একে নেবার পালা,এটাই আপনার সম্পুর্ন চোখকে যথেষ্ট হাইলাইট করবে তাই সাবধানে এবং যত্নসহকারে এ কাজটি করে নিন। আর এজন্য ব্যবহার করুন মেটালিক টারকোয়েজ ব্লু আইলাইনার।

৯.এবার চোখের পাপড়িতে লাগান হাই ভল্যুমাইজিং কোন মাস্কারা। কয়েকবার প্রলেপ দিবেন মাসকারার তাহলে চোখের পল্লবী গুলো অনেক ভারী আর ঘন দেখাবে।

১০.হালকা বেরী অথবা পিংক কালারের লিপস্টিক লাগিয়ে নিন দু ঠোঁটে ভালো করে।

১১. গালে,চিবুকে আর নাকের ডগায় আর হলায় ভালো করে কোন সীমার লাগিয়ে নিন।

১২.এবারে মেকাপের শেষ পালা,মুখে গলায় মেকাপ সেটিং স্প্রে করে নিন।

ব্যাস রেডি তো?

তো,চটপট বেড়িয়ে পড়ুন আর সবাইকে আপনার মেকাপের তকমা দেখানো শুরু করুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: