ADS
হেডলাইন
◈ করোনার বছরেও শীর্ষ রেমিট্যান্স আহরণকারী দেশের তালিকায় বাংলাদেশ ◈ রোজিনার রিমান্ড নামঞ্জুর, শুনানি বৃহস্পতিবার ◈ সিরাজগঞ্জে ঢাকাগামী যাত্রীবোঝাই শতাধিক বাস আটক ◈ গরমেও কাজল ছড়িয়ে পড়বে না যে টিপস মানলে ◈ কাঁচা আমের টক তৈরির রেসিপি ◈ ফিলিপাইনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার প্রদান ◈ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা সাংবাদিকদের ◈ রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ◈ কাদের স্ট্রোকের ঝুঁকি বেশি? ◈ বিরামহীন ভাবে চলছে ১৮ ফেরি, শিমুলিয়ায় রাজধানীমুখী যাত্রীদের ভীর ◈ প্রতিশোধ নিতে এবার লেবাননের দিকে রকেট ছুড়লো ইসরায়েল ◈ নারায়ণগঞ্জে পুলিশ বক্সের সামনে থেকে ‘রিমোট কন্ট্রোল চালিত’ বোমা উদ্ধার ◈ শাহরুখপুত্র আরিয়ানের সমাবর্তনের ছবি ভাইরাল ◈ মুছাকেও মেরে ফেলতে চেয়েছিলেন বাবুল! ◈ ডিসেম্বরেই ফাইভজি যুগে বাংলাদেশ ◈ ভারতে ঘূর্ণিঝড় তকতের তাণ্ডবে নিহত ১৪ ◈ আদালতে সাংবাদিক রোজিনা, রিমান্ডে চায় পুলিশ ◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

লটারিতে ভাগ্য খুললো প্রবাসী বাংলাদেশির

৫ এপ্রিল ২০২১, ১১:৫৭:৪৭

সংযুক্ত আরব আমিরাতে বিগ লটারিতে ১০ মিলিয়ন দিরহাম বা ২৩ কোটি টাকা জিতে নিলেন শাহেদ আহমেদ নামে এক প্রবাসী বাংলাদেশি। প্রথমবারের মতো কোনো বাংলাদেশি এই লটারি জিতলেন। বেশ কয়েক বছর ধরে শাহেদ লটারি কিনে এবার তার ফলাফল পেলেন। আর এ জন্য বাংলাদেশি টাকায় ১১ হাজার টাকার লটারির টিকিট কিনতে হয়েছিল ওয়েল্ডিং শ্রমিক শাহেদকে।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বিগ টিকিট নিয়ে কৌতূহল নেই এমন প্রবাসীর সংখ্যা খুবই কম। আবুধাবির বিমানবন্দর কর্তৃপক্ষের মাধ্যমে ১৯৯২ সাল থেকে চালু হওয়া এই বিগ টিকিট আমিরাতে অবস্থানরত কিছু প্রবাসীর ভাগ্য পরিবর্তনে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। প্রতি মাসেই কোনো না কোনো ব্যক্তি এই বিগ টিকিট কিনে মুহূর্তেই কোটিপতি বনে যাচ্ছেন।

শনিবার (৩ এপ্রিল) রাতে প্রথমবারের মতো এমনই টিকিটে বিজয়ী হলেন বাংলাদেশি প্রবাসী শাহেদ আহমেদ। এক বা দুই মিলিয়ন নয় । বিগ টিকিটের মাধ্যমে ১০ মিলিয়ন দিরহাম জিতে নিলেন শাহেদ আহমেদ বাংলাদেশি টাকায় যার মূল্য ২৩ কোটি ৩৫ লাখ টাকা।

শাহেদ আহমেদ বলেন, ‘আমি এর আগে অনেকবার লটারি কিনেছি কিন্তু পায় নাই। ৩৫ বছর পর আমার স্বপ্নটা পূরণ হলো।’

শাহেদ আহমেদ ১৯৮১ সালে ওয়েল্ডিংমিস্ত্রি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের আল আইনে আসেন। দীর্ঘদিন শ্রমিক হিসেবে কাজ করার পর ১৯৯২ সালে তিনি শাহেদ গ্যারেজ নামে একটি গ্যারেজ প্রতিষ্ঠা করেন।

বিগ টিকিটের টাকা দিয়ে নিজের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি জনকল্যাণমূলক কাজ সম্পৃক্ত হবেন বলে জানান শাহেদ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: