ADS
হেডলাইন
◈ অসহায় মানুষের পাশে দাঁড়াতে আহ্বান রাষ্ট্রপতির ◈ ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরের ◈ গাজায় ৪০ মিনিটে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরায়েল ◈ ঈদের দিন বিশ্বনবী (সাঃ) যেগুলো কাজ করতেন ◈ পোশাক শ্রমিকদের মূল বেতন বাড়লেও আয় কমেছে ◈ দেশে ইন্টারনেটের দাম বেশি না : মোস্তাফা জব্বার ◈ ঈদের রেসিপি: ধনেপাতায় মাটন কষা ◈ ফল খাওয়ার পর পানি খেলে যেসব সমস্যা হতে পারে ◈ ঈদে শাড়িতেই ফ্যাশন করুন ৫টি দুর্দান্ত উপায়ে ◈ মোবাইল চুরি নিয়ে ঈদের দিন দুই পক্ষের সংঘর্ষ, আহত ২১ ◈ জেমসকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ স্ট্যাটাস নোবেলের ◈ সাকিব-মুস্তাফিজের হোটেল বন্দি ঈদ! ◈ কম পরীক্ষায় শনাক্ত হাজারের নিচে, মৃত্যু ২৬ ◈ ডিএনসিসি হাসপাতালে করোনার ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ রোগী শনাক্ত ◈ আফগানিস্তানে জুম্মার নামাজের সময় বোমা বিস্ফোরণ, নিহত ১২ ◈ ‘আশা করি আল্লাহর রহমতে দ্রুত করোনা থেকে পরিত্রাণ পাব’ ◈ বিনোদন কেন্দ্র বন্ধ, আরও পানসে নগরবাসীর ঈদ আনন্দ ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত ◈ পবিত্র ঈদুল ফিতর আজ ◈ আগামীকাল পবিত্র ঈদুল ফিতর
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শ্রীলঙ্কায় পৌঁছেছেন টাইগাররা

১২ এপ্রিল ২০২১, ৫:২৯:৫৬

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই উদ্দেশ্যে আজ(সোমবার) দুপুর সাড়ে ১২টায় শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়ে টাইগাররা। আর ইতোমধ্যেই সেখানে পৌঁছে গেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

এই সফরে ২১ সদস্যের প্রাথমিক দলের ক্রিকেটারদের সঙ্গে রয়েছেন আরো ২০ জন কোচিং স্টাফ ও বিসিবি অফিসিয়াল। অর্থাৎ মোট ৪১ জন সদস্য শ্রীলঙ্কা সফরে গেছেন।

বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে আজ বেলা সাড়ে ১২টায় কলম্বোর উদ্দেশ্যে যাত্রা শুরু করে বাংলাদেশ দল। প্রায় তিন ঘণ্টা যাত্রা শেষে কলম্বোতে পৌঁছায় দল। সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হবে নিগোম্বোতে। যেখানে তিনদিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইন করতে হবে সবাইকে।

মুমিনুলদের কোয়ারেন্টাইন পর্ব শেষে আগামী ১৫ ও ১৬ এপ্রিল অনুশীলন করবে বাংলাদেশ দল। পরেরদিন শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশি ক্রিকেটাররা নিজেদের মধ্যে এই ম্যাচটিতে অংশ নেবেন। এরপর ১৯ ও ২০ এপ্রিল দুই দিন অনুশীলন করার সুযোগ পাবেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২১ এপ্রিল। প্রথম ম্যাচটি চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। তিন দিনের বিরতির পর ২৯ এপ্রিল সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে শ্রীলঙ্কা-বাংলাদেশ একে অপরের বিপক্ষে মাঠে নামবে।

উল্লেখ্য, আসন্ন এই সিরিজকে সামনে রেখে ২১ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। আইপিএল খেলতে যাওয়ায় সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে পাচ্ছে না বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকা সৌম্য সরকার এবার জায়গা পাননি। আর ইনজুরিতে থাকায় বাদ পড়েছেন হাসান মাহমুদ।

এদিকে ২১ সদস্যের দলে নতুন তিনজন জায়গা পেয়েছেন। এরা হলেন মুকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম এবং শহীদুল ইসলাম। আর দীর্ঘ পাঁচ বছর পর জাতীয় দলে ফিরেছেন শুভাগত হোম।

২১ সদস্যের বাংলাদেশের স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: