ADS
হেডলাইন
◈ উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী ◈ ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র ◈ রিমান্ডে রাজি হলেও আদালতে ভোল পাল্টালেন বাবুল ◈ আগামী ৭ দিন পর লকডাউনের ব্যাপারে নতুন সিদ্ধান্ত ◈ ‘আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’ ◈ ব্যাংক কোম্পানি আইনে জরিমানার সঙ্গে ফৌজদারি মামলার বিধান আসছে ◈ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা ◈ বাংলাদেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ◈ আইপিএল বন্ধের পর বিস্ফোরক তথ্য ফাঁস ◈ কোয়ারেন্টাইনে ধর্ষণ: গ্রেপ্তারের পর বরখাস্ত পুলিশ কর্মকর্তা ◈ বাংলাদেশ এগিয়ে যাবেই : প্রধানমন্ত্রী ◈ যে কারণে মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় ◈ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বরবটির সালাদ খান ◈ ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে ◈ মাছের মাথা দিয়ে সুস্বাদু মুড়িঘণ্ট ◈ রুক্ষ চুল সতেজ করতে কফি ◈ নোবেলের বিরুদ্ধে জিডি ◈ ঢাকাসহ সারাদেশে কালবৈশাখীর পূর্বাভাস ◈ পশ্চিমবঙ্গের ৪ মন্ত্রী গ্রেফতার, আদালতের কড়া প্রশ্নের মুখে সিবিআই ◈ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে
ADS

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

১৩ এপ্রিল ২০২১, ১২:১৫:৪৭

বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নববর্ষের আগের দিন মঙ্গলবার সোয়া সাতটায় ভাষণ দেবেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচার করবে। বেসরকারি টিভি চ্যানেল ও রেডিওগুলোও প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার করবে।

বুধবার বাংলা ক্যালেন্ডারের নতুন বছর-বঙ্গাব্দ ১৪২৮ শুরু হচ্ছে এমন এক পরিস্থিতিতে, যখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। ভাইরাসটি রোধে দেশের মানুষকে এক সপ্তাহের বেশি সময় ধরে বিষিনিষেধের মধ্যে সময় কাটাতে হচ্ছে।

নতুন বছরে পুরনো সব জীর্ণতা মুছে যাবে- এই প্রত্যাশা নিয়ে প্রতিবছর নানা আয়োজনে বৈশাখের প্রথম দিনটি উদযাপন করে বাংলাদেশের মানুষ। বর্ষবরণের এ আয়োজনই বাঙালির সবচেয়ে বড় উৎসব। কিন্তু করোনাভাইরাসের কারণে গতবারও সীমিত পরিসরে অনেকটা ঘরবন্দিভাবে নববর্ষ উৎযাপন করা হয়েছিল। এবার করোনাভাইরাসের আরও ভয়াবহ আকার ধারণ করায় নববর্ষের সব ধরনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে করোনাভাইরাসের চলমান পরিস্থিতি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছিলেন, করোনা পরিস্থিতি এখন বৈশ্বিক মহামারি হিসেবে দেখা দিয়েছে এবং তার সরকারও সেই ধাক্কাটা দেখতে পাচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা এ ব্যাপারে সতর্ক থাকবেন এবং নিজেকে সুরক্ষিত রাখবেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। অন্যরাও যেন সুরক্ষিত থাকে সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: