ADS
হেডলাইন
◈ অসহায় মানুষের পাশে দাঁড়াতে আহ্বান রাষ্ট্রপতির ◈ ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরের ◈ গাজায় ৪০ মিনিটে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরায়েল ◈ ঈদের দিন বিশ্বনবী (সাঃ) যেগুলো কাজ করতেন ◈ পোশাক শ্রমিকদের মূল বেতন বাড়লেও আয় কমেছে ◈ দেশে ইন্টারনেটের দাম বেশি না : মোস্তাফা জব্বার ◈ ঈদের রেসিপি: ধনেপাতায় মাটন কষা ◈ ফল খাওয়ার পর পানি খেলে যেসব সমস্যা হতে পারে ◈ ঈদে শাড়িতেই ফ্যাশন করুন ৫টি দুর্দান্ত উপায়ে ◈ মোবাইল চুরি নিয়ে ঈদের দিন দুই পক্ষের সংঘর্ষ, আহত ২১ ◈ জেমসকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ স্ট্যাটাস নোবেলের ◈ সাকিব-মুস্তাফিজের হোটেল বন্দি ঈদ! ◈ কম পরীক্ষায় শনাক্ত হাজারের নিচে, মৃত্যু ২৬ ◈ ডিএনসিসি হাসপাতালে করোনার ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ রোগী শনাক্ত ◈ আফগানিস্তানে জুম্মার নামাজের সময় বোমা বিস্ফোরণ, নিহত ১২ ◈ ‘আশা করি আল্লাহর রহমতে দ্রুত করোনা থেকে পরিত্রাণ পাব’ ◈ বিনোদন কেন্দ্র বন্ধ, আরও পানসে নগরবাসীর ঈদ আনন্দ ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত ◈ পবিত্র ঈদুল ফিতর আজ ◈ আগামীকাল পবিত্র ঈদুল ফিতর
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টে ‘ঝুঁকিমুক্ত’ খালেদা

১৫ এপ্রিল ২০২১, ৭:১৮:২৬

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। এখনো কোনো করোনার উপসর্গ নেই। অন্যদিকে করোনায় আক্রান্ত হওয়ার পর যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তার রিপোর্টও সব ভালো এসেছে বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও জানিয়েছেন, দলীয় চেয়ারপারসন ভালো আছেন। তার শরীরে নেগেটিভ কোনো উপসর্গ দেখা যায়নি।

বৃহস্পতিবার তার যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে সেসব রিপোর্টের রেজাল্ট এসেছে। যেখানে ঝুঁকিমুক্ত খালেদা জিয়া বলে জানিয়েছেন তার মেডিকেল টিম।

নাম না প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক জানিয়েছেন, রক্তসহ একাধিক পরীক্ষার রিপোর্ট তার হাতে এসেছে। এগুলো ফলোআপ করে দেখেছেন সবই স্বাভাবিক আছে৷ ফলে কোনো ঝুঁকি দেখছেন না তিনি।

ওই চিকিৎসক বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের বর্তমান অবস্থায় তিনি রোজা রাখতে পারবেন। এটা তার ইচ্ছের ওপর নির্ভর করছে।

জানা গেছে, S.bilirubin, SGPT, S. creatinine সহ রক্তে কোনো ঝুঁকি আছে কি না তা জানার জন্য বায়োকেমিক্যাল টেস্ট করা হয়েছে খালেদা জিয়ার৷ আজ বিকালে তাকে দেখতে যাবেন তার ব্যক্তিগত চিকিৎসকেরা।

চিকিৎসকেরা জানিয়েছেন, এখন পর্যন্ত শারীরিক যে অবস্থা তাতে খালেদা জিয়াকে বাসায় রেখেই তার চিকিৎসা সম্ভব। সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা তত্ত্বাবধান করছেন লন্ডনে থাকা তার পুত্রবধূ ডা. জোবাইদা রহমান। তিনি দেশ-বিদেশের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে নির্দেশনা দিচ্ছেন।

গত রবিবার বেগম খালেদা জিয়ার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওই দিন বিকালে বিএনপি চেয়ারপারসনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার আগে সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়।

খালেদা জিয়া ছাড়াও তার বাসায় আরও আটজন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: