ADS
হেডলাইন
◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী ◈ স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি ও সংকট নিয়ে সংসদে কঠোর সমালোচনা ◈ হজ নিয়ে সৌদি সরকারের নতুন প্যাকেজ ঘোষণা ◈ প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন শেরপুরে আরও ২৫ পরিবার ◈ পরীমনির পাশে তারারা ◈ ঢাকা বোট ক্লাব থেকে নাসির বহিষ্কার ◈ ঘরের বেড়া কেটে মায়ের কোল থেকে শিশুকন্যা চুরি ◈ ১৯ জুন থেকে ফের শুরু হচ্ছে গণটিকা ◈ ঢাকা মেডিক্যালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত ◈ সোমালিয়ায় সেনা অভিযানে ৫০ আল-শাবাব জঙ্গি নিহত ◈ নাসিরের বাসা থেকে যা উদ্ধার করলো পুলিশ ◈ মৃত্যু আবার ৫০ ছাড়াল, শনাক্ত ৩০৫০ ◈ ৩ দিন গ্যাস সংকটে থাকবে সারাদেশ ◈ রিস্ক না নিয়ে লকডাউন দিতে বলেছেন প্রধানমন্ত্রী ◈ মহাকাশ থেকে সুয়েজ খালের বিরল দৃশ্য ◈ কাঁচা হলুদ এবং মধু খেলে কি কি উপকার পাবেন জেনে নিন ◈ লেমন চিকেন রাইস ◈ বর্ষায় তারুণ্যের ফ্যাশন ◈ বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন খালেদা ◈ পরীমনির মামলায় ব্যবসায়ী নাসিরসহ গ্রেপ্তার ৫
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আইসিসি র‍্যাঙ্কিংয়ের দুইয়ে মিরাজ

২৬ মে ২০২১, ৯:২২:৫৭

শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগেই আইসিসির বোলিং র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে ছিলেন মেহেদী হাসান মিরাজ। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচে ৭ উইকেট নিয়ে তিন ধাপ এগিয়ে দুই নম্বরে উঠে এসেছেন এই অফ স্পিনার। এর আগে ২০০৯ সালে বাংলাদেশি খেলোয়াড়দের মাঝে সবার শীর্ষে উঠেছিলেন সাকিব আল হাসান। এবার সেই সুযোগ আসছে টাইগার অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ।

লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচে সাত উইকেট নেয়া মেহেদী মিরাজ আছেন ক্যারিয়ার সেরা নম্বরে। আফগানিস্তানের লেগস্পিনার মুজিবুর রেহমানকে পেছনে ফেলে দুই উঠে এসেছেন তিনি। এটিই মিরাজের ক্যারিয়ারের সর্বোচ্চ র‍্যাঙ্কিং। এর আগে পাঁচ নম্বরে ছিলেন এই টাইগার অফস্পিনার। তার রেটিং পয়েন্ট ৭২৫। শীর্ষ থাকা নিউজিল্যান্ড পেইসার ট্রেন্ট বোল্টের রেটিং ৭৩৭।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ আগে জিতে নেয়ায় প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। দলীয় সাফল্যের পাশাপাশি সিরিজে ব্যক্তিগত সাফল্যেও এগিয়ে আছেন বাংলাদেশি ক্রিকেটাররা। তবে বিশ্বসসেরা অলরাউন্ডার ধরে রেখেছেন তার স্থান। অলরাউন্ডার র‍্যাঙ্কিনয়ে শীর্ষেই আছেন সাকিব।

লঙ্কা সিরিজের প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরির পর দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকানো মুশফিকুর রহিম উঠে এসেছেন ১৪ নম্বরে। এটিই তার ক্যারিয়ারের সর্বোচ্চ ওয়ানডে র‍্যাঙ্কিং। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে পরবর্তী বাংলাদেশি ব্যাটম্যান তামিম ইকবাল। টাইগারদের ওয়ানডে অধিনায়ক দ্বিতীয় ম্যাচে রান না পাওয়ায় নেমে গেছেন ২৪ নম্বরে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: