ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইসরায়েলের মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র নিক্ষেপ, বাড়ি ঘর ছাড়ছেন ফিলিস্তিনিরা

১৫ মে ২০২১, ১২:৪৮:০৮

ফিলিস্তিনের গাজা সীমান্তে ইসরায়েলি বাহিনীর বিমান হামলার পর এবার আর্টিলারি ফায়ার ও ট্যাংক দিয়ে গোলা ছোড়া হয়েছে। শুক্রবার রাতে ৪০ মিনিটে গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে তারা। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি শুক্রবার (১৪ মে) টুইটারে এ তথ্য জানিয়েছেন।

এ হামলায় নিজেদেরই একটি ভবন বিস্ফোরিত ঘটিয়েছে ইসরায়েল সেনারা। সেই ভবনে মারা যান তিন শিশুসহ এক মা। ধ্বংসস্তূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ হামলায় ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এদিকে গাজা থেকে জীবন বাঁচাতে বাড়িঘর ছাড়ছেন হাজার হাজার ফিলিস্তিনি। জাতিসংঘ জানিয়েছে, এ পর্যন্ত অন্তত ১০ হাজার ফিলিস্তিনি নিজেদের বাড়িঘর ছেড়েছে।

জাতিসংঘের বিবৃতিতে বলা হয়, করোনা মহামারিতে এসব ফিলিস্তিনি স্কুল, মসজিদ এবং অন্যান্য জায়গায় আশ্রয় নিচ্ছে। সেখানে পানি, খাদ্য ও চিকিৎসাসেবা পর্যাপ্ত নেই। এছাড়া স্বাস্থ্যবিধিও উপেক্ষিত। সেখানে মানবাধিকার কর্মীদের যাওয়ার অনুমতির ব্যাপারে আশঙ্কা করছে সংস্থাটি।

গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় ১৩৭ ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের মধ্যে ৩৬ জনই শিশু। আহত হয়েছে প্রায় এক হাজার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: