ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

একদিনে করোনায় এত মৃত্যু দেখেনি ভারত

১৯ মে ২০২১, ১১:৩৯:১০

ভারতে দৈনিক করোনা সংক্রমণ গত তিনদিন ধরে ৩ লক্ষের নিচে রয়েছে। কিন্তু দৈনিক মৃত্যু দিন দিন বেড়েই চলেছে। মঙ্গলবার একদিনে সর্বোচ্চ ৪ হাজার ৩২৯ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু আজ বুধবার সেই সংখ্যা পার হয়ে সাড়ে ৪ হাজারের বেশি মৃত্যু হয়েছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। মঙ্গলবারের তুলনায় যা চার হাজার বেশি। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫৪ লক্ষের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা মৃত্যু হয়েছে ৪ হাজার ৫২৯ জনের। এ নিয়ে মোট মৃত্যু হল ২ লক্ষ ৮৩ হাজার ২৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ২০ লক্ষের বেশি। একদিনে পরীক্ষার নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। পাশাপাশি নতুন আক্রান্ত কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা গত কয়েকদিন ধরেই কমতে শুরু করেছে। প্রায় সাড়ে ৩৭ লক্ষ থেকে কমে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩২ লক্ষ ২৬ হাজার ৭১৯ জন।

ভারতে চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে কোভিডের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। এখন পর্যন্ত টিকা দেয়া হয়েছে সাড়ে ১৮ কোটিরও বেশি। গত কয়েক সপ্তাহ ধরেই দেশে টিকাদান কর্মসূচি ধীর গতিতে চলছে বলে অভিযোগ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যানেও উঠে আসছে সেই চিত্র। গত ২৪ ঘণ্টায় ভারতে টিকা পেয়েছেন ১৩ লক্ষ ৫৬ হাজার ১৫৩ জন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: