ADS
হেডলাইন
◈ সস্ত্রীক করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন রাষ্ট্রপতি ◈ ভার্চুয়াল উপস্থিতিতে নিম্ন আদালত থেকে দু’দফায় এক লাখ জামিন ◈ শনিবার রাতে পৃথিবীতে আছড়ে পড়তে পারে সেই চীনা রকেট! ◈ বাংলাদেশ থেকে শ্রমিক নিতে গ্রিসের আগ্রহ প্রকাশ ◈ দেশে ফিরেছেন সাকিব-মোস্তাফিজ, হোটেলে কোয়ারেন্টাইন ◈ কাল সারাদেশের মসজিদে বিশেষ দোয়া ◈ আজ হচ্ছে না খালেদার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত ◈ পশ্চিমবঙ্গে ভোট পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি ◈ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে অনলাইনে ◈ করোনায় দেশে মৃত্যু কমে ৪১ জন, শনাক্ত ১৮২২ ◈ করোনা মুক্ত হলেন খালেদা জিয়া ◈ মমতাকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা ◈ দেশে অক্সিজেনের কোনো ঘাটতি নেই: স্বাস্থ্যমন্ত্রী ◈ এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ ◈ এবার দৈত্যরূপে হিরো আলম ◈ সাড়ে ৪ হাজার ইউপি ব্রডব্যান্ডের সংযোগ পাচ্ছে ◈ ঢাকা-খুলনা মহাসড়কে বাস চললেও নেই যাত্রী ◈ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী ◈ বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে যা করবেন! ◈ রোজায় ডায়াবেটিস রোগীরা যা খাবেন ইফতার-সেহরিতে
হোম / টিপস / বিস্তারিত
ADS

গরমে যেসব ফেসপ্যাকে ত্বক থাকবে ঠাণ্ডা

৪ মে ২০২১, ৭:১৭:৪৫

প্রচন্ড গরমে ত্বক ক্লান্ত হয়ে পড়ছে। শুষ্ক ও রুক্ষ ত্বক চাইছে একটু আদ্রতা বা প্যাম্পারিং। তাছাড়া যাদের রোদে ঘুরে ঘুরে কাজ করতে হয় তাদের রোদে পুড়ে গিয়ে ত্বকের অবস্থা শোচনীয় হয়ে পড়ে। ফলে ত্বকে জ্বালাপোড়া, চুলকানি বা ফুসকুড়ি হতে থাকে। অনেকেই জানেন না যে এই জ্বালাভাব কমাতে কিন্তু ত্বক ভিতর থেকে ঠাণ্ডা রাখা খুব জরুরি। তাই সপ্তাহে একদিন অন্তত নিজের ত্বকের জন্যে সময় বের করুন। ত্বকের যত্ন নিতে অনেক টাকা খরচ করতে হবে না। কিছু সহজ কুলিং ফেস প্যাক বাড়িতে বানানো যায়। চলুন সেগুলো জেনে নিই-

শসার প্যাক: ডিহাইড্রেটেড ত্বকে আর্দ্রতা আনতে পারে শসা। ১টা শশা গ্রেড করে তাতে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। মুখে লাগিয়ে ৩০ মিনিট রিল্যাক্স করুন। পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরার প্যাক: অ্যালোভেরা ত্বকের জন্যে খুব ভালো। এটি ত্বককে ময়েশ্চারাইজ করে রাখে। আবার লেবুর রস ত্বকের তেলভাব দূর করে দিতে পারে। ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন৷ এই প্যাক মুখে লাগিয়ে রেখে ২০ মিনিট পর ধুয়ে ফেলবেন। এটা বানিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন।

চন্দনের প্যাক: ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে সাহায্য করে চন্দন। আবার গোলাপ জল ত্বককে সতেজ রাখতে পারে। ২ টেবিল চামচ চন্দন গুঁড়ার সঙ্গে গোলাপ জল মিশিয়ে নিতে হবে। মুখে লাগিয়ে রাখুন এই মিশ্রণ। এটা শুকিয়ে গেলে মুখ ধুয়ে ফেলতে হবে।

এই প্যাকগুলোর যেকোন একটি যা আপনার ত্বকের জন্যে ভালো ফল দেয় তা অনুসরণ করলে দেখবেন রোদে পোড়া কালচেভাব ত্বক থেকে সরে গিয়েছে। আর ত্বক আগের চেয়ে অনেক সতেজ হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: