ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

গাজায় রাতভর ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত বেড়ে ২২৭

২০ মে ২০২১, ১০:৪১:০৫

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েল টানা এগারো মতো বিমান হামলা চালিয়ে যাচ্ছে। ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনে নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭ জনে। এদের মধ্যে কমপক্ষে ১০০ জন নারী ও ৬৪ জন শিশু। এছাড়া আহতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ছয়শ ২০ জনে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। আলজাজিরার প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এমন সহিংসতা নিয়ে চতুর্থবারের মতো বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি হামলার কমানোর বিষয়ে কথা বলেছেন। সেই সঙ্গে তিনি যুদ্ধবিরতির বিষয়েও কথা বলেছেন। এমনটিই জানিয়েছে হোয়াইট হাউস। এএফপির এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এদিকে, গাজায় ইসরায়েলি সহিংসতা নিয়ে যুদ্ধবিরতির কূটনৈতিক প্রচেষ্টা চালানো হলেও খুব বেশি অগ্রগতি হয়নি। ইসরায়েলি হামলা শুরুর পর গত এক সপ্তাহে তিনবার বৈঠকে বসে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। কিন্তু যুক্তরাষ্ট্রের বিরোধিতার কারণে এখন পর্যন্ত হামলা বন্ধের আহ্বান জানিয়ে কোনো বিবৃতি নিরাপত্তা পরিষদ দিতে পারেনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: