ADS
ব্রেকিং নিউজঃ
ADS

চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের বিশেষ লকডাউন

২৪ মে ২০২১, ১:৫৪:৪৬

চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সাতদিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার থেকে এ ঘোষণা কার্যকর হবে।এছাড়া সীমান্তবর্তী এ জেলায় করোনা সংক্রমণের হার ৫৫ শতাংশ।সোমবার (২৪ মে) দুপুরে এ ঘোষণা করেন জেলা প্রশাসক।

এই জেলার আক্রান্তদের অনেকেরই দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। দেশের সর্বপশ্চিমের এই ছোট জেলার তিনদিক ঘিরে ভারতীয় সীমান্ত। স্বাস্থ্য বিভাগের তথ্য পরিসংখ্যান বলছে, গত কয়েকদিনে এই জেলায় করোনাক্রান্তের গড় হার ৬০ ভাগ থেকে ৭৮ ভাগের মধ্যে ওঠানামা করছে। দেশের অন্য জেলাগুলোর তুলনায় এই হার এখন সর্বোচ্চ।

ঈদের দুদিন পর থেকেই সংক্রমণের হার এক লাফে বেড়ে গেছে। স্থানীয়রা বলছেন, চলাচল নিয়ন্ত্রণে প্রশাসনিক অবহেলা ও সীমান্ত পথে অবৈধভাবে চলাচল বন্ধ না হওয়ায় ভারতীয় ভ্যারিয়েন্ট এই জেলায় ঢুকেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, শুক্রবার (২১ মে) পর্যন্ত রামেক হাসপাতালে চিকিৎসাধীন মোট ১৩৮ জন কোভিড রোগীর মধ্যে ৮৮ জনই চাঁপাইনবাবগঞ্জের। অন্যদিকে এই হাসপাতালের আইসিইউতে থাকা ১৪ জনের মধ্যে নয় জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। এদের মধ্যে আটজনের দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টের উপস্থিতি প্রাথমিকভাবে শনাক্ত হয়েছে। এছাড়া এই জেলার ১৮৮ জন হাসপাতালে ও অন্যান্য স্থানে কোয়ারেন্টিনে আছেন। তিনি বলেন, এটা খুবই শঙ্কার বিষয় যে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়লে পুরো রাজশাহী অঞ্চলে করোনা প্রতিরোধ করা কঠিন হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: