ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

টি-টোয়েন্টি সংস্করণে আজ থেকে শুরু ডিপিএল

৩১ মে ২০২১, ১০:১৪:১৩

১৪ মাসেরও বেশি স্থগিত হয়ে থাকা আসর সংস্করণ বদলে আবার মাঠে গড়াচ্ছে। আজ থেকে টি-টোয়েন্টি সংস্করণে শুরু হচ্ছে ২০১৯-২০ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। বছরের শেষে এই সংস্করণের বিশ্বকাপও থাকায় ঢাকার ক্লাব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ এটিকে বড় আসরের প্রস্তুতির অংশই মনে করছেন, ‘যেহেতু সামনে বিশ্বকাপ আছে, তাই এবার টুর্নামেন্টটি টি-টোয়েন্টি সংস্করণে হচ্ছে।’

সংস্করণ বদলালেও বঙ্গবন্ধু ডিপিএলের পৃষ্ঠপোষক বদলায়নি। টানা নবমবারের মতো ঢাকা লিগের টাইটেল স্পন্সর হয়েছে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। কাল এক সংবাদ সম্মেলনে টাইটেল স্পন্সর হিসেবে ওয়ালটনের নাম ঘোষণার সময় বিসিবি কর্মকর্তাদের সঙ্গে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক উদয় হাকিম, প্রধান বিপণন কর্মকর্তা ফিরোজ আলম এবং অতিরিক্ত পরিচালক মিল্টন আহমেদ।

গত বছর ১৬ মার্চ স্থগিত হওয়ার আগে একমাত্র রাউন্ডে শেখ জামাল ধানমণ্ডির হয়ে খেলা মাশরাফি বিন মর্তুজা এবার লিগের শুরু থেকে খেলছেন না। সম্প্রতি জাতীয় দলে জায়গা হারানো এই সাবেক অধিনায়ক নিজেই তা নিশ্চিত করেছেন, ‘শুরু থেকে খেলছি না। তবে পরের দিকে খেলার পরিকল্পনা আছে।’ গত কিছুদিন নড়াইলে নিজের নির্বাচনী এলাকা চষে বেড়ানো এই সংসদ সদস্য ফিটনেস নিয়ে কাজ করার যথেষ্ট সময় পাননি বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। ওদিকে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেললেও অধিনায়কত্ব করবেন না তামিম ইকবাল। দলীয় সূত্রে জানা গেছে, ওয়ানডে সংস্করণে খেলা হলে ঠিকই নেতৃত্ব দিতেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। তামিমের জায়গায় দলটিকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয়।

তামিম নেতৃত্বকে না বলে দিলেও লিগের সবচেয়ে বড় আকর্ষণ সাকিব আল হাসানকে দেখা যাবে মোহামেডানের অধিনায়কের ভূমিকায়। দলের অন্য দুই সিনিয়র সদস্য মুশফিকুর রহিম ও মাহমুদ উল্লাহকে যথাক্রমে দেখা যাবে আবাহনী এবং গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক হিসেবে। আজ উদ্বোধনী দিনে সকাল ৯টা থেকে শুরু হতে যাওয়া ম্যাচ তিনটি আবাহনী-পারটেক্স, লিজেন্ডস অব রূপগঞ্জ-ওল্ড ডিওএইচএস এবং প্রাইম দোলেশ্বর-ব্রাদার্স ইউনিয়নের। দুপুর দেড়টা থেকে শেখ জামাল ধানমণ্ডি-খেলাঘর, প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ ও মোহামেডান-শাইনপুকুরের ম্যাচ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: