ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

‘ডিপিএল’ এ জয়ে শুরু মোহামেডানের

৩১ মে ২০২১, ৭:৫১:৩৬

স্বরূপে ফিরলেন সাকিব আল হাসান। ৫ বছর পর মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলতে নেমে ব্যাটে-বলে আলো ছড়ালেন টাইগার অলরাউন্ডার।

সোমবার (৩১ মে) তারকা ক্রিকেটারের নৈপুণ্যে শাইনপুকুরের বিপক্ষে ৩ উইকেটে জয় তুলে নিয়েছে মোহামেডান।

এদিন, সাভার বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন সাকিব। ৪ ওভার হাত ঘুরিয়ে ২ উইকেট তুলে নেওয়ার পর ব্যাটিংয়ে ২২ বলে ২৯ রানের ইনিংস খেলেছেন বাংলাদেশের পোস্টার বয়।

ম্যাচটিতে আগে ব্যাট করে শাইনপুকুর নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৫ রান করে। লক্ষ্য সহজ হলেও মাত্র এক বল আগে ৭ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে মোহামেডান।

লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডান শুরুতেই হোঁচট খায় অভিষেক মিত্রকে হারিয়ে। তবে দ্বিতীয় উইকেট জুটিতে যুব বিশ্বকাপজয়ী পারভেজ হোসেন ইমন ও শামসুর রহমান মিলে ৫৪ রান যোগ করলে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় তারা। পারভেজ ৩৩ বলে ৩৯ রান করে আউট হলে ক্রিজে আসেন সাকিব। এরপর শামসুরকে সঙ্গী করে দলের জয়ে পথে ছুটতে থাকেন সাকিব। শামসুর ২৯ বলে ২৪ রান করে আউট হন, তখন দলের স্কোর ৩ উইকেটে ৮৫। শ্রীলঙ্কা সিরিজে ব্যাট হাতে ব্যর্থ সাকিব রানে ফেরার ইঙ্গিত দিয়েছেন। মোহামেডান অধিনায়ক ২ চার ও ১ ছক্কায় করেছেন ২৯ রান।

সাকিবের আউটের পর বিপাকে পড়ে মোহামেডান। ইরফান শুক্কুর ও শুভাগত হোম আউট হন সমান এক রান করে। এতে ৭ উইকেট হারানো মোহামেডানের শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন পড়ে ৬ রান। অবশেষে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আবু হায়দার রনি। মৃত্যুঞ্জয়ের করা শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন তিনি।

প্রসঙ্গত, কোভিডে বিপত্তি না ঘটলে হয়তো মোহামেডানের হয়ে খেলা হতো না সাকিবের। গত বছরের মার্চে ঢাকা ডিপিএল খেলা শুরু হলেও করোনার কারণে সেটি স্থগিত হয়ে যায়। সে সময় নিষেধাজ্ঞার কারণে খেলা হয়নি সাকিবের। নাম লিখিয়েছেন সাদা-কালো শিবিরে। অবশেষে আস্থার প্রতিদান দিলেন মহামেডান অধিনায়ক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: