ADS
হেডলাইন
◈ সস্ত্রীক করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন রাষ্ট্রপতি ◈ ভার্চুয়াল উপস্থিতিতে নিম্ন আদালত থেকে দু’দফায় এক লাখ জামিন ◈ শনিবার রাতে পৃথিবীতে আছড়ে পড়তে পারে সেই চীনা রকেট! ◈ বাংলাদেশ থেকে শ্রমিক নিতে গ্রিসের আগ্রহ প্রকাশ ◈ দেশে ফিরেছেন সাকিব-মোস্তাফিজ, হোটেলে কোয়ারেন্টাইন ◈ কাল সারাদেশের মসজিদে বিশেষ দোয়া ◈ আজ হচ্ছে না খালেদার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত ◈ পশ্চিমবঙ্গে ভোট পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি ◈ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে অনলাইনে ◈ করোনায় দেশে মৃত্যু কমে ৪১ জন, শনাক্ত ১৮২২ ◈ করোনা মুক্ত হলেন খালেদা জিয়া ◈ মমতাকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা ◈ দেশে অক্সিজেনের কোনো ঘাটতি নেই: স্বাস্থ্যমন্ত্রী ◈ এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ ◈ এবার দৈত্যরূপে হিরো আলম ◈ সাড়ে ৪ হাজার ইউপি ব্রডব্যান্ডের সংযোগ পাচ্ছে ◈ ঢাকা-খুলনা মহাসড়কে বাস চললেও নেই যাত্রী ◈ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী ◈ বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে যা করবেন! ◈ রোজায় ডায়াবেটিস রোগীরা যা খাবেন ইফতার-সেহরিতে
হোম / টিপস / বিস্তারিত
ADS

ত্বকের যত্নে সন্ধ্যার রুটিন

৩ মে ২০২১, ১২:২৪:০৬

অনেক নারীরা মেকআপ করে সব সময় বাইরে যেতে পছন্দ করে না। মাঝে মাঝে সাদামাটা ভাবে বের হতে চান। কিন্তু তারপরেও একদমই কোনো কিছু না দিয়েই বের হয়ে যাওয়া যায় না। তাই খুব সহজ একটা রুটিন মেনে চলা যেতে পারে।

ত্বকের যত্নে সন্ধ্যার রুটিন

সন্ধ্যায় ৫ টি ধাপ মেনে চললেই ভারী মেকআপের প্রয়োজন হবে না। পাশাপাশি আপনার ত্বক থাকবে ভালো এবং প্রাণবন্ত।

ধাপ: ১

ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হবে। এক্ষেত্রে দুই ধরনের প্রসাধনী ব্যবহার করা যেতে পারে। প্রথমে ফেস ওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপরে ভালো মানের কোনো স্ক্রাব দিয়ে ত্বকে মাসাজ করে ত্বক পরিষ্কার করতে হবে। স্ক্রাব ব্যবহারের ক্ষেত্রে মাথায় রাখতে হবে কোনো ভাবেই ত্বকে খুব জোরে চাপ দিয়ে ঘষা যাবে না। ত্বকে চাপ প্রয়োগে ব্রণের প্রবণতা বেড়ে যায়।

ধাপ: ২

আমাদের ত্বক ফেস ওয়াস দিয়ে ধুয়ে নেওয়ার পরে এমনকি স্ক্রাব ব্যবহারের পরেও বেশির ভাগ সময় অতিরিক্ত তেল ধারণ করে রাখে। সে তেলকে ত্বক থেকে সরিয়ে না নিলে ত্বকে কোনো ক্রিম অথবা ময়েশ্চারাইজার ভালো মত বসে না। তাই তৈলাক্ত ভাব কমাতে টোনার ব্যবহার করতে হবে।

ধাপ: ৩

এখন ত্বকে সিরাম লাগাতে হবে। সিরাম ত্বকের জন্য বুস্টার হিসেবে কাজ করে। তৈলাক্ত ভাব কমাতে গিয়ে ত্বকে ত্বক অনেক বেশি রুক্ষ হয়ে যায়। সেই রুক্ষতা অনেকাংশে কমিয়ে দেওয়ার জন্য ব্যবহার করতে হবে সিরাম।

ধাপ: ৪

সিরাম ব্যবহারের পরের সব থেকে প্রয়োজনীয় ধাপ হলো ময়েশ্চারাইজার ব্যবহার করা। ময়েশ্চারাইজার ব্যবহারের ক্ষেত্রে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। ত্বকের ধরণ না বুঝে কখনই ময়েশ্চারাইজার ত্বকে লাগানো যাবে না। শুধু ময়েশ্চারাইজার নয় বরং সকল প্রসাধনীর ক্ষেত্রে ত্বকের ধরণ বুঝতে হবে। নিজের ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার কিনতে হবে।

ধাপ: ৫

ময়েশ্চারাইজার ব্যবহারের পরে এখন ব্যবহারের পালা হলো চোখের ক্রিমের। মেকআপ ব্যবহার না করলে চোখের নিচে অনেক বেশি দাগ বোঝা যায়। তাই ভালো মানের একটি ক্রিম লাগিয়ে নেওয়া উচিত। তাহলে চোখ সতেজ লাগবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: