ADS
হেডলাইন
◈ মুজিব আদর্শে বিশ্বাসীরা কমপক্ষে ৩টি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী ◈ শর্তসাপেক্ষে অটোপাস দিচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় ◈ বিসিবির নতুন চুক্তিতে থাকছেন সাকিব ◈ তিন মাসে খেলাপি ঋণ বাড়ল ৬৮০২ কোটি ◈ লিচুর পুষ্টিগুণ ◈ ওরাল কেয়ার। যে ৫টি অভ্যাস আপনার দাঁতকে রাখবে সুস্থ ও সুন্দর সবসময় ◈ গুঁড়া চিংড়ি ভর্তা ◈ নিখুঁত মেকআপ পেতে সহজ ৫টি মেকআপ হ্যাকস ◈ আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী ◈ শেখ হাসিনা সবচেয়ে বেশি গণমাধ্যমবান্ধব সরকার প্রধান: শ ম রেজাউল ◈ ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন পরীমনি ◈ মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি ◈ বিএনপিকে প্রমাণ করতে হবে ১৫ আগস্টই খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন: কাদের ◈ দেশে করোনায় আরও অর্ধশত প্রাণহানি, নতুন শনাক্ত ৩৩১৯ ◈ টানা ৭ দিন ধরে নিম্নমুখী ভারতের করোনা পরিস্থিতি ◈ রামেকের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু ◈ নাসির-অমিসহ ৫ জনের বিরুদ্ধে এবার মাদক মামলা ◈ মেসির অসাধারণ গোলেও জয় পেল না আর্জেন্টিনা ◈ অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদিত ◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

নতুন নামে ফিরছে জনপ্রিয় গেম পাবজি

২৫ মে ২০২১, ৮:০৫:১৮

বর্তমানে বিশ্বের জনপ্রিয় গেম প্লেয়ার আননোন ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি। বেশ কয়েকমাস আগে ভারতে অফিসিয়ালি এই গেমটি বন্ধ ঘোষণা করা হয়। তবে এবার এই গেমটি ভারতে নতুন নামে ফিরছে। নতুন নামকরণ হিসেবে দেয়া হয়েছে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’।

নতুন নামে পাবজি প্রেমীদের কাছে আবার গেমটি ফিরে আসতে চলেছে। এজন্য এখনই গেমটিকে ঘিরে ব্যাটল রয়্যাল গেমপ্রেমীদের মাঝে তুমুল আলোচনা চলছে। আগামী মাসেই এ গেমটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

নতুন ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ পাবজি মোবাইলের ডেভেলপার ‘ক্রাফটন’ তৈরি করেছে। ইতোমধ্যে এ গেমের প্রি-রেজিষ্ট্রশনও শুরু হয় গেছে। এছাড়াও সম্প্রতি ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র একটি টিজার প্রকাশিত হয়েছে। টিজারটিতে পাবজি প্রেমিদের জনপ্রিয় ম্যাপ ইরাঙ্গেলকে উপস্থাপন করা হয়েছে।
গত বছর ভারতের সীমান্তে চীনের সঙ্গে সংঘাতের কারণে পাবজি মোবাইল গেম ভারতে নিষিদ্ধ করে দেশটির সরকার। তবে এবার আর পাবজি মোবাইল নিয়ে কোনো বিতর্কের মুখে পড়তে চায় না বলে জানিয়েছে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র ডেভেলপার সংস্থা ‘ক্রাফটন’।

সংস্থাটি জানিয়েছে, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তারা সম্পূর্ণভাবে নতুন করে প্রতিষ্ঠা করতে চলছে। গেম স্ট্রিমারদের উদ্দেশ্যে সংস্থাটি আবেদন জানিয়েছে যে তারা যেন পাবজি মোবাইলের সঙ্গে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তুলনা না করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইতিমধ্যে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র নতুন টিজার প্রকাশ করা হয়েছে। টিজারে ইরাঙ্গেল ম্যাপের পাশাপাশি কিছু পোলারয়েড ফটোও দেখা গেছে। এছাড়া পাবজি মোবাইলপ্রেমীদের সুপরিচিত একটি ওয়াটার ট্যাঙ্কের ছবিও দেখা গেছে। পোলারয়েড ফটোড় ওপরেই লেখা রয়েছে ‘ইরাঙ্গেল’।

উল্লেখ্য, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’তে ইরাঙ্গেল ম্যাপে কিছু পরিবর্তন করা হতে পারে।

সূত্র: ইন্ডিয়া টু ডে

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: