ADS
ব্রেকিং নিউজঃ
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

নানা আয়োজনে পালিত হয়েছে কুবির ১৬ তম দিবস

৩১ মে ২০২১, ৭:২২:৩২

১৬ তম বর্ষে পদার্পণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। ২৮ মে বিশ্ববিদ্যালয় দিবস হলেও করোনা পরিস্থিতির কারণে আজ ৩১ মে সংক্ষিপ্ত পরিসরে পালিত হয়েছে এ দিবস।

সোমবার (৩১ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড এমরান কবির চৌধুরীর নেতৃত্বে এক আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর কেক কেটে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন পরিবারের সদস্যারা।

এরপর কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: শামিমুল ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড এমরান কবির চৌধুরী সবাইকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশ-বিদেশে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ মানসম্পন্ন গবেষণা করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়িয়েছেন। তাছাড়া, নতুন ক্যাম্পাস (মেগাপ্রজেক্টের অধীনে বাস্তবায়নধীন দ্বিতীয় ক্যাম্পাস) হলে এ বিশ্ববিদ্যালয়ের সদস্যরা বিশ্বমানের সুযোগ সুবিধা ভোগ করতে পারবে।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের দেশ-জাতির কল্যাণে আত্মনিয়োগের আহ্বান জানান।

ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের আলোয় আলোকিত হয়ে ২৫০ একরের (নতুন ক্যাম্পাসের জন্য অধিগ্রহণকৃত ১৯৮.৮৯ একরসহ) ক্যাম্পাস থেকে গ্র্যাজুয়েট হয়ে দেশ ও জাতির সেবা করার জন্য শিক্ষার্থীদেরকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে।এজন্য সবাইকে একত্রিত হয়ে কাজ করার আহবান করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দেশের ২৬ তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পরের বছর ২০০৭ সালের ২৮ মে একাডেমিক কার্যক্রম শুরুর মাধ্যমে প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়টি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: