ADS
হেডলাইন
◈ সস্ত্রীক করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন রাষ্ট্রপতি ◈ ভার্চুয়াল উপস্থিতিতে নিম্ন আদালত থেকে দু’দফায় এক লাখ জামিন ◈ শনিবার রাতে পৃথিবীতে আছড়ে পড়তে পারে সেই চীনা রকেট! ◈ বাংলাদেশ থেকে শ্রমিক নিতে গ্রিসের আগ্রহ প্রকাশ ◈ দেশে ফিরেছেন সাকিব-মোস্তাফিজ, হোটেলে কোয়ারেন্টাইন ◈ কাল সারাদেশের মসজিদে বিশেষ দোয়া ◈ আজ হচ্ছে না খালেদার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত ◈ পশ্চিমবঙ্গে ভোট পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি ◈ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে অনলাইনে ◈ করোনায় দেশে মৃত্যু কমে ৪১ জন, শনাক্ত ১৮২২ ◈ করোনা মুক্ত হলেন খালেদা জিয়া ◈ মমতাকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা ◈ দেশে অক্সিজেনের কোনো ঘাটতি নেই: স্বাস্থ্যমন্ত্রী ◈ এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ ◈ এবার দৈত্যরূপে হিরো আলম ◈ সাড়ে ৪ হাজার ইউপি ব্রডব্যান্ডের সংযোগ পাচ্ছে ◈ ঢাকা-খুলনা মহাসড়কে বাস চললেও নেই যাত্রী ◈ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী ◈ বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে যা করবেন! ◈ রোজায় ডায়াবেটিস রোগীরা যা খাবেন ইফতার-সেহরিতে
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

নির্বাচন পরবর্তী সহিংসতা নিয়ে মোদির উদ্বেগ

৪ মে ২০২১, ৭:১৬:০৯

নির্বাচনের আগের চেয়ে পশ্চিমবঙ্গে ফল প্রকাশের পর বেশি প্রাণহানি ঘটেছে। ফল ঘোষণার দিন রোববার দুপুর থেকে সোমবার রাত পর্যন্ত রাজনৈতিক সংঘাতে নিহত হয়েছেন ১২ জন।

এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্যের ‘আইন-শৃঙ্খলা’ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

ধনখড় টুইটে লেখেন, ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে ফোনে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছে আমিও উদ্বেগ প্রকাশ করেছি। দায়িত্বপ্রাপ্তদের উচিত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া’।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে এ ব্যাপারে বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি নীরজনয়ন পাণ্ডে এবং কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। পরে রাজ্যপালের সঙ্গে দেখা করেন স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। রাজ্যপালের দ্বারস্থ হয়েছে বিজেপিও।

সোমবার সন্ধ্যায় মমতা তার সঙ্গে দেখা করতে গেলে বিষয়টি তোলেন রাজ্যপাল। মমতা তাকে বলেন, রাজ্যের আইনশৃঙ্খলার বিষয়টি এখন নির্বাচন কমিশনের অধীনে রয়েছে। তবু মুখ্যমন্ত্রী হিসেবে তিনি যা করার করছেন এবং করবেন।

অন্য দিকে, রাজ্যপাল জগদীপ ধনখড় মঙ্গলবার সকাল থেকে একাধিক টুইটে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। সেখানে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। টুইটে ট্যাগ করেন কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকেও।

প্রশ্ন করে বলেন, ‘বিদেশে অবস্থিত ভারতীয়রা প্রশ্ন তুলছেন, ভোট পরবর্তী হিংসা পশ্চিমবঙ্গেই কেন হবে? কেন এ ভাবে গণতন্ত্রকে হেনস্থা করা হবে?’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: