ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক

২৮ মে ২০২১, ১০:০৯:৩৬

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে যাওয়ায় মাদারীপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টায় একটি ফেরি বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। এরপর শুক্রবার থেকে সবগুলো ফেরি স্বাভাবিকভাবেই চলাচল করছে।

তবে ফেরি চলাচল স্বাভাবিক হলেও লঞ্চ চলাচল এখনও বন্ধ রয়েছে বলে বিআইডব্লিটিসি বাংলাবাজার ঘাট সূত্র যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছে।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উত্তাল হয়ে উঠে পদ্মা। ফলে এই নৌরুটে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে লঞ্চ চলাচল বন্ধ ও বুধবার ভোর ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ফেরি স্বাভাবিকভাবে চলাচল করলেও লঞ্চ এখনও বন্ধ রয়েছে। এখনও আমরা লঞ্চ চলাচলের অনুমতি পাইনি।

বিআইডবিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ম্যানেজার সালাউদ্দিন বলেন, পরিস্থিতি যাচাইয়ের জন্য প্রথমে একটি, পরে দুটি ফেরি চলাচল করে। এরপর ধীরে ধীরে ফেরির সংখ্যা বাড়তে থাকে।

বিআইডবিউটিসি’র শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহমদ আলী বলেন, প্রথমে একটি ফেরি দিয়ে পদ্মার ঢেউ ও আবহাওয়া যাচাই করা হয়। শেষ রাত থেকে ছোট-বড়, মাঝারি সব ফেরিই স্বাভাবিকভাবে চলাচল করছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: