ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বৃষ্টিতে আর খেলা না হলেও জিতবে বাংলাদেশ

২৫ মে ২০২১, ৯:৪৫:৪২

মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলা আর মাঠে না গড়ালে বৃষ্টি আইনে ১০৮ রানে জয় পাবে বাংলাদেশ। এ বিষয়ে রাত ৯টা ৪০ মিনিটে সিদ্ধান্ত হবে।

২৪৭ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে সফরকারিরা। শ্রীলঙ্কান অধিনায়ক কুশল পেরেরাকে সাজঘরে পাঠিয়ে ক্যারিয়ারের অভিষেক উইকেট পান শরিফুল ইসলাম। আউট হওয়ার আগে পেরেরা ১৫ বলে ১৪ রান করেন।

দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছিলেন দানুশকা গুনাথিলাকা ও পাথুম নিসানকা। তাদের ২৯ রানের জুটি ভেঙে স্বস্তি এনে দিয়েছেন মুস্তাফিজ। অফের বল ডিপ অনে স্কয়ার কাট করেছিলেন গুনাথিলাকা। বলটি দারুণ দক্ষতায় তালুবন্দি করেন সাকিব।

যাদুকরী ঘূর্ণিতে এবার ধনাঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে পাঠান সাকিব আল হাসান। এলবিডব্লিউ হয়ে আউট হওয়ার আগে মাত্র ৬ রান করেন ধনাঞ্জয়া।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে ব্যাট হাতে শুরুটা মোটেও ভাল হয়নি টাইগারদের। দ্বিতীয় ওভারেই অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে হারায় স্বাগতিকরা। দলীয় রান ৫০ ছোঁয়ার আগেই সাজঘরে ফিরেন লিটন দাস। এরপর ১০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন মোসাদ্দেকও। এর পর দলের হাল ধরেন মুশফিক ও মাহমুদউল্লাহ। দুই ভায়েরা মিলে ৮৭ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি মাহমুদউল্লাহ। ব্যক্তিগত ৪১ রান করে তিনি আউট হন। এর পর দ্রুত ফিরে গেছেন আফিফ হোসেন ও মেহেদি হাসান মিরাজ।

তবে প্রথম ম্যাচে ১৬ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরলেও দ্বিতীয় ম্যাচে মুশফিককে হতাশ হতে হয়নি। তুলে নিয়েছেন নিজের অষ্টম সেঞ্চুরি। আউট হওয়ার আগে তিনি ১২৭ বলে ১২৫ রান করেন। দলের বিপর্যয়ে একাই বুক চিতিয়ে লড়েছেন মুশফিক। শেষ পর্যন্ত ৪৮.১ ওভারে ২৪৬ রানে অলআউট হয় স্বাগতিকরা। ফলে শ্রীলঙ্কাকে ২৪৭ রানের টার্গেট দিতে পারে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান। আর ১টি উইকেট পেলেই কাঙ্খিত সিরিজ জিতবে টাইগাররা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: