ADS
হেডলাইন
◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী ◈ স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি ও সংকট নিয়ে সংসদে কঠোর সমালোচনা ◈ হজ নিয়ে সৌদি সরকারের নতুন প্যাকেজ ঘোষণা ◈ প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন শেরপুরে আরও ২৫ পরিবার ◈ পরীমনির পাশে তারারা ◈ ঢাকা বোট ক্লাব থেকে নাসির বহিষ্কার ◈ ঘরের বেড়া কেটে মায়ের কোল থেকে শিশুকন্যা চুরি ◈ ১৯ জুন থেকে ফের শুরু হচ্ছে গণটিকা ◈ ঢাকা মেডিক্যালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত ◈ সোমালিয়ায় সেনা অভিযানে ৫০ আল-শাবাব জঙ্গি নিহত ◈ নাসিরের বাসা থেকে যা উদ্ধার করলো পুলিশ ◈ মৃত্যু আবার ৫০ ছাড়াল, শনাক্ত ৩০৫০ ◈ ৩ দিন গ্যাস সংকটে থাকবে সারাদেশ ◈ রিস্ক না নিয়ে লকডাউন দিতে বলেছেন প্রধানমন্ত্রী ◈ মহাকাশ থেকে সুয়েজ খালের বিরল দৃশ্য ◈ কাঁচা হলুদ এবং মধু খেলে কি কি উপকার পাবেন জেনে নিন ◈ লেমন চিকেন রাইস ◈ বর্ষায় তারুণ্যের ফ্যাশন ◈ বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন খালেদা ◈ পরীমনির মামলায় ব্যবসায়ী নাসিরসহ গ্রেপ্তার ৫
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মাশরাফির বক্তব্য নিয়ে ভারতে তোলপাড়

২০ মে ২০২১, ৯:৩৬:৪৯

বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফির বিন মুর্তজার নেতৃত্ব নিয়ে ভারতের রাজনীতি অঙ্গনে জোরালো আলোচনা চলছে। কলকাতার আনন্দবাজার পত্রিকা তাদের সংবাদে উল্লেখ করেছে ভারতীয় নেটিজেনদের আর্জি, মাশরাফিকে দেখে যেন ভারতের নেতারা শিক্ষা নেন।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা কতোটা জনপ্রিয় সেটা আমরা সবাই জানি। ক্রীড়াঙ্গনে তার জনপ্রিয়তা আকাশচুম্বি। ক্রীড়াঙ্গনের জনপ্রিয় এই ক্রিকেটার গত সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর পরপরই এলাকাবাসীর যেকোনো সমস্যা সমাধানে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যায় মাশরাফিকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া মাশরাফির একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারী জনতাকে বুঝিয়ে-শুনিয়ে শান্ত করছেন মাশরাফি। যা যেকোনো নেতার জন্যই বড় গুন।

এলাকাবাসিদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা মারামারি করবেন না, হাজারটা অন্যায় কথা বলবেন চেষ্টা করবো মিলায় দিতে। আমার কথা হচ্ছে মারামারি করছেন তো খবর আছে। যেখানে কমেন্টদাতারা মাশরাফিকে উপযুক্ত নেতা হিসেবে আখ্যায়িত করেছেন।

মাশরাফি এলাকাবাসিদের উদ্দেশ্যে বলেন, আপনারা কাদের ইন্ধনে মারামারি করেন, তারা আপনাদের কী দেয়? খাইতে দেয়? পরতে দেয়? ধরেন আমার কথাই আপনারা শুনেন, আমি কী আপনাদের খাইতে দেই? ছেলে-মেয়েকে লেখা পড়াই করাই? তাহলে আমি কিসের নেতা?

এই সংসদ সদস্য বলেন, আমার কথায় একজনকে মাইরা ফালাইলে, কেস খেয়ে আপনার ছেলে-মেয়ে দেউলিয়া হয়ে যাবে। আপনি যে মামলাটা খাচ্ছেন, পুলিশের কাজ তো আপনাকে ধইরে নিয়েই যাবে, ওমক নেতা ঢাকায় বসে বলছে মেরে দিয়ে আয়, আপনি মেরে দিলেন। মারার পর যে আপনার কি হলো আপনি তো বুঝলেন না। সে কী আপনার মামলা লড়ে? জেল যা খাওয়ার তা তো আপনারাই খাটছেন নাকি? মাঝখান থেকে আপনার বাসার মহিলা ও বাচ্চারা সাফার করবে।

মাশরাফি বলেন, ঢাকায় বসে বা নড়াইল বসে আপনাদের বলবে মাইরা আয়, আর আপনারা ঝাঁপায় পড়তেছেন। আপনাদের সহজ-সরল পাইয়ে, ভাঙায় খেয়ে এ নেতারা শেষ করে দিবে। আপনারা গ্রামের মানুষ সহজ-সরল হন ভালো কথা, তাই বলে যে যা বলবে সেইভাবে লাফাই পড়বেন? এই যে কুপাকুপি করতেছেন, একদিন তো তাদেরকে আপনাদের লাগবে, আপনাদের তাদের লাগবে।

পরিশেষে বলেন, আর যদি মারামারি করেন আপনাদের ফোন ধরা বন্ধ। ওসি সাহেব পুলিশি আইনে যেটা বলে সেটা করবেন। কোন নেতার কথা শোনা আর হবে না। সাবেক এই অধিনায়কের এসব কথা শোনে এলাকাবাসিরা স্বত:স্ফুর্থে বলে উঠেন আমরা আর মারামারি করবো না। পরে স্থানীয়রা উল্লাস করে মাশরাফিকে ধন্যবাদ জানান।

মাশরাফির এমন বক্তব্য ভারতীয়দের মনেও সাড়া ফেলেছে। ভারতীয় অনেকেই বলেছেন, মাশরাফির নেতৃত্বগুন দেখে ভারতীয়দেরও শিখা উচিত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: