ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ম্যানইউকে হারিয়ে চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল

২৭ মে ২০২১, ১০:৪৫:৪৬

নির্ধারিত ও অতিরিক্ত সময়ে সমতার পর রোমাঞ্চকর টাইব্রেকারে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইতিহাস গড়ল ভিয়ারিয়াল। ইউরোপা লিগ জয়ের মধ্যদিয়ে স্পেনের ক্লাবটি নিজেদের ৯৮ বছরের ক্লাব ইতিহাসে এই প্রথম কোনো বড় শিরোপা জিতল। ফাইনালের ম্যারাথন পেনাল্টি শ্যুটআউটে ম্যানইউ’কে ১১-১০ ব্যবধানে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

মাঠের লড়াইয়ে কেবল হতাশা ছড়িয়েছে দুদল। পুরো ১২০ মিনিটে লক্ষ্যে আঘাত হানে মাত্র তিনটি শট। কিন্তু স্পট-কিক গড়াতেই শুরু হয় নাটকীয়তা। গদানস্কে নির্ধারিত সময়ে ম্যাচ থেকে যায় ১-১ গোলে অমীমাংসিত। অতিরিক্ত সময়েও পায়নি কোনো দল গোলের দেখা। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় রোমাঞ্চকর পেনাল্টি শ্যুটআউটে। উয়েফা টুর্নামেন্টের ফাইনালের ইতিহাসে দীর্ঘতম পেনাল্টি শ্যুটআউটে আউটফিল্ডের সকল ফুটবলারই পেনাল্টি থেকে গোল করেন।

মাঠের শ্বাসরুদ্ধকর পরিবেশে শেষে পেনাল্টি নেওয়ার পালা আসে দুই দলের গোলরক্ষকের। ভিয়ারিয়ালের গোলরক্ষক জেরোনিমো রুলি লক্ষ্যভেদ করে উত্তেজনা আরও বাড়িয়ে দেন। কিন্তু মহাকাব্যিক শ্যুটআউটে পেনাল্টি মিস করে বসেন ম্যানইউ কিপার ভেডিড ডি গিয়া। ফলে শিরোপা হাতছাড়া করে রেড ডেভিলরা। ম্যাচের প্রথমার্ধে ভিয়ারিয়ালকে এগিয়ে দেন জেরার্ড মরেনো। বিরতির পর ইউনাইটেডকে সমতায় ফেরান এডিনসন কাভানি। এই সমতা নিয়েই শেষ হয় মাঠের লড়াই।

এদিন পুরো ম্যাচেই লড়াই হয় সমানে-সমান। যদিও বল দখলে এগিয়ে ছিল ম্যানইউই। কিন্তু প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলতে পারেনি তারা। উল্টো ২৯ মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। দানি পারেহোর ফ্রি-কিকে ছয় গজ বক্সের সামনে থেকে জাল খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড মরেনো। পাল্টা আক্রমণে ৫৫তম মিনিটে খেলায় ফেরে ইউনাইটেড। প্রতিপক্ষের ডি-বক্সের মুখে বল পেয়ে যান কাভানি। এরপর দলকে সমতায় ফেরান তিনি। শেষে আর কোনো গোল না আসলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখান থেকে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে ভিয়ারিয়াল। আর শিরোপা আক্ষেপ আরো লম্বা হয় ম্যানইউর। ভিয়ারিয়ালের ইতিহাসের প্রথম মেজর ট্রফি এটি। আর সাবেক আর্সেনাল কোচ উনাই এমেরি জিতলেন চতুর্থ ইউরোপা লিগ ট্রফি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: