ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

রামদেবের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা

২৬ মে ২০২১, ৬:১২:৫৩

করোনাভাইরাসের মহামারিতে অ্যালোপ্যাথিক ওষুধ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য ইয়োগা গুরু রামদেবের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) এর উত্তরাখণ্ড শাখা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আনন্দবাজার।

এক নোটিশে আইএমএ জানিয়েছে, ভিডিও বার্তায় অ্যালোপ্যাথিক ওষুধ নিয়ে নিজের বিবৃতি বদলানো এবং ক্ষমা চাইতে হবে রামদেবকে। তার জন্য তাকে ১৫ দিন সময় দেওয়া হয়েছে। তিনি ক্ষমা না চাইলে এক হাজার কোটি টাকা দাবি করা হবে।

আনন্দবাজার জানায়, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিংহ রাওয়াতকেও রামদেবের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

সম্প্রতি এক ভিডিওতে রামদেবকে বলতে শোনা যায়, চিকিৎসা বা অক্সিজেন না পেয়ে যত মানুষ মারা গিয়েছেন তার চেয়ে অনেক বেশি মানুষ মারা গিয়েছেন অ্যালোপ্যাথিক ওষুধ খেয়ে। অ্যালোপ্যাথি এক দেউলিয়া হয়ে যাওয়া বিজ্ঞান।

এই বক্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে তা ভাইরাল হয়। এরপরেই সমালোচনা শুরু হয়ে যায়। রামদেবের উদ্দেশে চিঠি লিখেছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনও। সেখানে তিনি লেখেন, আপনার মন্তব্যে দেশবাসী আহত হয়েছেন। ফোনে এ কথা আপনাকে জানিয়েছি। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা দেশবাসীর কাছে ঈশ্বরের মতো। তারা প্রাণের ঝুঁকি নিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ে চলেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: