ADS
হেডলাইন
◈ করোনা ইস্যুতে কোনো ঝুঁকি নেয়া যাবে না: প্রধানমন্ত্রী ◈ স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি ও সংকট নিয়ে সংসদে কঠোর সমালোচনা ◈ হজ নিয়ে সৌদি সরকারের নতুন প্যাকেজ ঘোষণা ◈ প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন শেরপুরে আরও ২৫ পরিবার ◈ পরীমনির পাশে তারারা ◈ ঢাকা বোট ক্লাব থেকে নাসির বহিষ্কার ◈ ঘরের বেড়া কেটে মায়ের কোল থেকে শিশুকন্যা চুরি ◈ ১৯ জুন থেকে ফের শুরু হচ্ছে গণটিকা ◈ ঢাকা মেডিক্যালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত ◈ সোমালিয়ায় সেনা অভিযানে ৫০ আল-শাবাব জঙ্গি নিহত ◈ নাসিরের বাসা থেকে যা উদ্ধার করলো পুলিশ ◈ মৃত্যু আবার ৫০ ছাড়াল, শনাক্ত ৩০৫০ ◈ ৩ দিন গ্যাস সংকটে থাকবে সারাদেশ ◈ রিস্ক না নিয়ে লকডাউন দিতে বলেছেন প্রধানমন্ত্রী ◈ মহাকাশ থেকে সুয়েজ খালের বিরল দৃশ্য ◈ কাঁচা হলুদ এবং মধু খেলে কি কি উপকার পাবেন জেনে নিন ◈ লেমন চিকেন রাইস ◈ বর্ষায় তারুণ্যের ফ্যাশন ◈ বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন খালেদা ◈ পরীমনির মামলায় ব্যবসায়ী নাসিরসহ গ্রেপ্তার ৫
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

সালমান খানের ‘রাধে’ কেন সুপার ফ্লপ?

২৮ মে ২০২১, ৭:৪৭:০৯

বলিউডের তুমুল জনপ্রিয় অভিনেতা সালমান খানের সিনেমা মানেই হিট। এ ধারণা পাল্টে দিয়েছে তার নতুন মুক্তি পাওয়া সিনেমা রাধে। এ সিনেমায় সালমান খানকে ভিন্নরূপে আভির্ভূত করেছেন পরিচালক।

এর আগে সালমান খান কোনো সিনেমায় আপত্তিকর বা চুমুর দৃশ্যে অভিনয় করেননি। কিন্তু এ সিনেমায় তা করেছেন। যদিও পরে সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছে যে, ওই অভিনেত্রীর মুখে স্কচটেপ দিয়ে এ দৃশ্য করা হয়েছে। অর্থাৎ, এ সিনেমাতেও সালমান খান অভিনেত্রীকে চুমু খাননি। কিন্তু দর্শকরা এটিকেও খুব ভালোভাবে নেয়নি।

দর্শকরা এ সিনেমাকে না নেয়ার আরও একটি কারণ, সিনেমার গল্পটি তেমন আকর্ষণীয় নয়। এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আজতাক।

প্রতিবেদনে বলা হয়, সমালোচকরা রাধে নিয়ে খুব খারাপ রিভিউ দিয়েছেন। দর্শকদের থেকে একেবারেই ভালো প্রতিক্রিয়া মেলেনি। সালমান খানের সবচেয়ে খারাপ রেটিংওয়ালা ফিল্মের তকমা দিয়েছে রাধেকে। ১০-এর মধ্যে পেয়েছে মাত্র ১.৭!

বাবা সেলিম খানের সঙ্গে বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খান। ফাইল ছবি
বাবা সেলিম খানের সঙ্গে বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খান। ফাইল ছবি

সালমান খানের বাবার প্রতিক্রিয়া

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেলিম খান বলেন, ‘এর আগে সালমানের ছবি ছিল দাবাং ৩। যেটা অনেকটাই আলাদা ধরনের ছবি ছিল। তারও আগে বজরঙ্গি ভাইজান, যেটা ভালো সিনেমা তো ছিলই একই সঙ্গে বেশ খানিকটা আলাদাও ছিল। রাধে একেবারেই ভালো সিনেমা নয়।

এবার ছবির সমালোচক স্বয়ং সালমানের বাবা ও বলিউডের বিখ্যাত চিত্রনাট্যকার সেলিম খান।

সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, রাধে একেবারেই ভালো ছবি নয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, এর আগে সালমানের ছবি ছিল দাবাং ৩। যেটা অনেকটাই আলাদা ধরনের ছবি ছিল। তারও আগে বজরঙ্গি ভাইজান, যেটা ভালো সিনেমা তো ছিলই একই সঙ্গে বেশ খানিকটা আলাদাও ছিল। রাধে একেবারেই ভালো সিনেমা নয়। কিন্তু বাণিজ্যিক ছবির একটা দায়িত্ব থেকে যায়, যাতে সকলে রোজগার করতে পারে। শিল্পী, প্রযোজক, নিবেদক, এগজিবিটর, সকলেই যাতে বিনিয়োগ করা টাকা ফেরত পান। যিনি সিনেমাটি কেনেন, তাঁকে যে কোনও মূল্যে টাকা ফেরত পাওয়া উচিত। এর উপর নির্ভর করে সিনেমা তৈরি এবং তার ব্যবসা চলতে থাকে। এ হিসাবে দেখলে সালমান পারফর্ম করেছে। সিনেমায় বিনিয়োগকারীরা মুনাফা পেয়েছেন। বাকি রাধে কোনও গ্রেট সিনেমা একেবারেই নয়।

তিনি আরও বলেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রির আরও একটি বড় সমস্যা হল এখানে ভালো মানের লেখক নেই। এর অন্যতম কারণ আজকের লেখকরা হিন্দি বা উর্দু সাহিত্য পড়েন না। বাইরের কোনও সিনেমা বা লেখা পড়ে তার ভারতীয় সংস্করণ তৈরি করতে লেগে পড়েন। অমিতাভ বচ্চনের জঞ্জির সিনেমা গেম চেঞ্জার ছিল। এই ছবিটি ভারতীয় সিনেমাকে সঠিক রাস্তায় ফেরত নিয়ে এসেছিল। এর পর থেকে সেলিম-জাভেদের বিকল্প এখনও বলিউডে আসেনি। এ অবস্থায় সালমান-ও কী করবে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: