ADS
হেডলাইন
◈ পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়! ◈ সিনোফার্মের টিকাদান শুরু ◈ মধ্যরাতে ধানমন্ডিতে সড়কে প্রাণ গেল পুলিশ সদস্যের ◈ জানা গেল শ্রাবন্তীর নয়া প্রেমিকের পরিচয় ◈ না ফেরার দেশে ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত কিংবদন্তি মিলখা সিং ◈ পিঠ দেয়ালে ঠেকে গেছে, প্রতিষ্ঠান খোলার দাবি শিক্ষকদের ◈ পেরুতে বাস উল্টে নিহত ২৭ ◈ সব স্তরে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব চায় বিএনপি ◈ রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু ◈ রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার ◈ সারা দেশে চীনের টিকা সিনোফার্ম প্রয়োগ শুরু হচ্ছে আজ ◈ শনিবার পুনরায় শুরু হচ্ছে করোনার টিকা প্রয়োগ ◈ ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ ◈ হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে ◈ টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান ◈ একইদিন মাঠে নামছে আর্জেন্টিনা ও পর্তুগাল ◈ বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা ◈ সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল ◈ খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই ◈ ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

হামাসের বিরুদ্ধে ‘খুব শক্তিশালী’ ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার নেতানিয়াহুর

২৫ মে ২০২১, ৮:০৮:০৩

পশ্চিম তীরের গাজা উপত্যকায় ১১ দিন সহিংসতা চালানোর পর যুদ্ধবিরতির জন্য সম্মত হয়েছে ইসরায়েল। সেই বিরতি যদি হামাস নষ্ট করে তাহলে ‘খুব শক্তিশালী’ ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার নিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

জানা যায়, আজ মঙ্গলবার (২৫ মে) পশ্চিম জেরুজালেমে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিংকেনের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় ইসরায়েলকে সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

নেতানিয়াহু বলেন, হামাস যদি শান্তি ভঙ্গ করে ইসরায়েলে আক্রমণ করে তাহলে আমরা এর প্রেক্ষিতে খুব শক্তিশালী ব্যবস্থা নেবো।

মিশরের মধ্যস্থতায় ইসরায়েল ও হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকার মধ্যে যুদ্ধবিরতি ঘোষণার পর মঙ্গলবার ইসরায়েল সফরে গেলেন ব্লিংকেন। যুদ্ধবিরতি আরো দৃঢ় করাই তার সফরের লক্ষ্য। সফরকালে ব্লিংকেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাত করবেন। তবে হামাস নেতৃবৃন্দের কারো সাথে তার সাক্ষাতের পরিকল্পনা নেই।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: