ADS
হেডলাইন
◈ পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়! ◈ সিনোফার্মের টিকাদান শুরু ◈ মধ্যরাতে ধানমন্ডিতে সড়কে প্রাণ গেল পুলিশ সদস্যের ◈ জানা গেল শ্রাবন্তীর নয়া প্রেমিকের পরিচয় ◈ না ফেরার দেশে ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত কিংবদন্তি মিলখা সিং ◈ পিঠ দেয়ালে ঠেকে গেছে, প্রতিষ্ঠান খোলার দাবি শিক্ষকদের ◈ পেরুতে বাস উল্টে নিহত ২৭ ◈ সব স্তরে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব চায় বিএনপি ◈ রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু ◈ রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার ◈ সারা দেশে চীনের টিকা সিনোফার্ম প্রয়োগ শুরু হচ্ছে আজ ◈ শনিবার পুনরায় শুরু হচ্ছে করোনার টিকা প্রয়োগ ◈ ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ ◈ হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে ◈ টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান ◈ একইদিন মাঠে নামছে আর্জেন্টিনা ও পর্তুগাল ◈ বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা ◈ সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল ◈ খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই ◈ ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

গুরুতর অসুস্থ দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি

৬ জুন ২০২১, ১১:৩৮:২১

বার্ধক্যসহ নানা রোগে আক্রান্ত ভারতীয় অভিনেতা দিলীপ কুমারকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্বাসকষ্ট শুরু হওয়ায় রোববার সকালে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে তাকে ভর্তি করা হয় বর্ষীয়ান এ অভিনেতাকে।

৯৮ বছর বয়সী দিলীপ কুমার বর্তমানে চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন বলে জানিয়েছেন আনন্দবাজার পত্রিকা।

বার্ধক্যসহ নানা রোগে আক্রান্ত ভারতীয় অভিনেতা দিলীপ কুমার।

গত বছরের মার্চ মাসে অসুস্থ হয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

পাকিস্তানের পেশোয়ারের এক ছোট্ট শহরে দিলীপ কুমারের জন্ম। তার নাম ছিল মহম্মদ ইউসুফ খান। পুনেতে নিজের ক্যানটিন ব্যবসা শুরু করা পর্যন্ত তার জীবন ছিল সাদামাটা।

পুনে থেকে বাবার হাত ধরে মুম্বাই গিয়ে তার জীবনে লাগে পরিবর্তনের হাওয়া। সেই বদলে নাম বদলে তিনি হন দিলীপ কুমার।

১৯৪৪ সালে অভিনয় করেন ‘জোয়ার ভাটা’ ছবিতে। এরপর একে একে ‘নদিয়া কে পার’, ‘মেলা’, ‘আন্দাজ’, ‘জোগান’, ‘বাবুল’, ‘আরজু’, ‘দিদার’, ‘তারানা’, ‘দাগ’-এর মতো ছবিতে কাজ করে বলিউডকে সমৃদ্ধ করেছেন তিনি।

‘দেবদাস’, ‘গঙ্গাযমুনা’, ‘ক্রান্তি’ থেকে ‘মোগল-ই-আজম’ ছবিগুলোতে অভিনয় করে ভারতীয় চলচ্চিত্রের অমর নায়কে পরিণত হয়েছেন তিনি।

দিলীপ কুমারের প্রেম ছিল কামিনী কুশলের সঙ্গে। পরে ৯ বছর তিনি প্রেম করেন মধুবালার সঙ্গে। শেষ পর্যন্ত বিয়েটা করা হয়নি তাদের। রাজি হননি মধুবালার বাড়ির লোকেরা।

পরে তিনি বিয়ে করেন নিজের থেকে ২২ বছরের ছোট অভিনেত্রী সায়রা বানুকে। তার সঙ্গেই ৫৪ বছরের সংসার নায়কের। ১৯৯৪ সালে ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারে ভূষিত হন দিলীপ কুমার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: