ADS
হেডলাইন
◈ পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়! ◈ সিনোফার্মের টিকাদান শুরু ◈ মধ্যরাতে ধানমন্ডিতে সড়কে প্রাণ গেল পুলিশ সদস্যের ◈ জানা গেল শ্রাবন্তীর নয়া প্রেমিকের পরিচয় ◈ না ফেরার দেশে ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত কিংবদন্তি মিলখা সিং ◈ পিঠ দেয়ালে ঠেকে গেছে, প্রতিষ্ঠান খোলার দাবি শিক্ষকদের ◈ পেরুতে বাস উল্টে নিহত ২৭ ◈ সব স্তরে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব চায় বিএনপি ◈ রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু ◈ রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার ◈ সারা দেশে চীনের টিকা সিনোফার্ম প্রয়োগ শুরু হচ্ছে আজ ◈ শনিবার পুনরায় শুরু হচ্ছে করোনার টিকা প্রয়োগ ◈ ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ ◈ হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে ◈ টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান ◈ একইদিন মাঠে নামছে আর্জেন্টিনা ও পর্তুগাল ◈ বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা ◈ সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল ◈ খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই ◈ ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

নগ্ন ছবি ফেসবুক ছড়ানোর দায়ে অর্ধ কোটি টাকা ক্ষতিপূরণ দিল অ্যাপল

৮ জুন ২০২১, ১০:৫৯:১০

nude pic

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় এক ছাত্রী তার আইফোন সারাতে সার্ভিস সেন্টারে। ফোনটি টেকনোশিয়ানরা সারিয়ে ফোনে থাকা নগ্ন ছবি ফেসবুকে শেয়ার করে। এই ঘটনায় ওই ছাত্রী মামলা করলে তাকে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিয়েছে অ্যাপল। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় অর্ধ কোটি টাকা।

টেক পোর্টালগুলোর বরাতে জানা গেছে, ক্যালিফোর্নিয়ায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তার আইফোন সারাতে দিয়েছিলেন অ্যাপেলের সার্ভিস সেন্টারে। সেখানের দুই টেকনিশিয়ান ছাত্রীর ১০টি নগ্ন ছবি ও একটি ভিডিও ফেসবুকে পোস্ট করে। ক্যাপশনসহ এমনভাবেই পোস্টটি করা হয় যাতে মনে মেয়েটি নিজেই ঐ পোস্ট করেছে। ব্যাপার জানাজানি হতেই পোস্ট ডিলিটও করে দেওয়া হয়।

অবশেষে ২০১৬ সালের ঐ ঘটনার পরিপ্রেক্ষিতে করা মামলার রায় দেয় আদালত। সঠিক পরিমাণ জানা না গেলেও সূত্রের খবর, প্রায় ৫ মিলিয়ন ডলার দাবি করে মেয়েটির আইনজীবী।

অ্যাপেলের পক্ষে ‘মাল্টি মিলিয়ন ডলার’ ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। ঐ দুই টেকনিশিয়ানকেও কঠোর শাস্তি দেওয়া হয়েছে বলে জানায় সংস্থা। যদিও ঘটনায় প্রশ্ন উঠেছে অ্যাপেলের ব্যবস্থাপনার উপর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: