ADS
হেডলাইন
◈ পরীমনির ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমেও তোলপাড়! ◈ সিনোফার্মের টিকাদান শুরু ◈ মধ্যরাতে ধানমন্ডিতে সড়কে প্রাণ গেল পুলিশ সদস্যের ◈ জানা গেল শ্রাবন্তীর নয়া প্রেমিকের পরিচয় ◈ না ফেরার দেশে ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত কিংবদন্তি মিলখা সিং ◈ পিঠ দেয়ালে ঠেকে গেছে, প্রতিষ্ঠান খোলার দাবি শিক্ষকদের ◈ পেরুতে বাস উল্টে নিহত ২৭ ◈ সব স্তরে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব চায় বিএনপি ◈ রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু ◈ রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার ◈ সারা দেশে চীনের টিকা সিনোফার্ম প্রয়োগ শুরু হচ্ছে আজ ◈ শনিবার পুনরায় শুরু হচ্ছে করোনার টিকা প্রয়োগ ◈ ত্ব-হাসহ সঙ্গীদের রাতেই আদালতে নিল পুলিশ ◈ হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে ◈ টিকার সার্বজনীন প্রাপ্তি নিশ্চিতে জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান ◈ একইদিন মাঠে নামছে আর্জেন্টিনা ও পর্তুগাল ◈ বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা ◈ সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল ◈ খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই ◈ ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে: টেলিযোগাযোগ মন্ত্রী
হোম / টিপস / বিস্তারিত
ADS

মাছ ধোয়ার পর হাতে আঁশটে গন্ধ? রান্নাঘরের সামগ্রীতেই দূর করুন!

৮ জুন ২০২১, ১০:৫২:০৪

মাছ ধোয়ার পর বা মাছ কাটার পর হাতে কিন্তু একটা আঁশটে গন্ধ রয়েই যায়। একাধিক বার সাবান দিয়ে হাত ধুলে ও অনেক সময় সেই গন্ধ যেতে চায়না। অনেকক্ষণ পর্যন্ত সেই গন্ধ হাতে থেকে যায়। অনেকেরই মাছের আঁশটে গন্ধে গা গুলায়। অনেকেই গন্ধ পছন্দ করেন না যদি কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চলেন , তবে সহজেই মুক্তি পাবেন। আসুন জেনে নেই

হলুদ ও তেল ব্যবহার: মাছে মাখানোর সময় নিজের হাতে মেখে নিন। মাছ কাটার পর আঁশটে গন্ধ দূর করতে এ হলুদ ও তেলের ব্যবহার একেবারেই মা ও ঠাকুরমাদের ঘরোয়া টোটকা। আপনি মাছ ধোয়ার পর হাত ভালো করে ধুয়ে শুকিয়ে নিন।

তারপর তেল ও হলুদ লাগিয়ে হাত ভালো করে ঘষে নিন। এরপর সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন। আপনার হাতে আর কোনো আঁশটে গন্ধ থাকবে না। এটি আঁশটে গন্ধ দূর করার উপায়।

লেবুর রস ব্যবহার করুন: পাতিলেবু বা কমলালেবু দুর্গন্ধ দূর করতে দারুণ কার্যকরী। আপনি মাছ ধরা বা কাটার পর পাতিলেবুর রস ভালো করে দুই হাতে ঘষে মেখে নিন।

একইভাবে আপনি সামান্য কমলা লেবুর রস ও লাগাতে পারেন। আপনার হাতের দুর্গন্ধ দূর হবে। একই সঙ্গে লেবুর একটা হালকা গন্ধ আপনার হাতে থেকে যাবে।

কফি স্ক্রাব ব্যবহার করুন: কফির গন্ধ পছন্দ করেন না, এরকম মানুষ বোধহয় কমই আছে। মাছ ধোয়ার পরেও আপনি দুই হাতের সামান্য পরিমাণ কফি পাউডার ভালো করে ঘষে মেখে নিন। এরপর ভালো করে ঘষে হাত সাবান দিয়ে ধুয়ে ফেলুন।
টুথপেস্ট ব্যবহার করুন: শুধুমাত্র এই সামগ্রীটি আপনার রান্নাঘরে পাওয়া যাবে না।তবে পোড়ার ক্ষত সারাতে যেমন টুথপেস্ট খুবই উপযোগী, তাই অনেকেই টুথপেস্ট রান্নাঘরে রাখেন।

একইভাবে মাছ ধরা বা কাটার পর হাতে ভালো করে টুথপেস্ট মেখে নিন। কিছুক্ষণ পর তা ধুয়ে ফেলুন। হাত থেকে মাছের আঁশটে গন্ধ উধাও হয়ে যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: