ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে নিহত ২

৫ জুন ২০২১, ৬:২৭:১৬

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের দুটি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসের ঘটনায় নারীসহ দুই জন নিহত হয়েছে। শনিবার (৫জুন) সকালে উখিয়ার বালুখালীর ময়নারঘোনা ও দুপুরে টেকনাফের চাকমারকুল ক্যাম্পে নিহতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, বালুখালীর ময়নারঘোনা ১২ নং ক্যাম্পের জে-৭ ব্লকের মৃত অছিউর রহমানের পুত্র রহিম উল্লাহ (৩৫) ও টেকনাফের চাকমারকুল ২১ নং ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনা (২০)।

বালুখালীর ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার জানান, সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পের এইচ ব্লকে মাটি কাটার সময় পাহাড় ধ্বসে রহিম উল্লাহর মৃত্যু হয়। খবর পেয়ে আর্মড পুলিশ সদস্যরা তার মরদেহ উদ্ধার করে ক্যাম্প কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।

১৬ এপিবিএন এর পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, চাকমারকুল ২১ নং ক্যাম্পের ব্লক-এ-২ এর শাকের উল্লাহর বাড়ীতে প্রচন্ড বৃষ্টিতে হঠাৎ পাহাড় ধ্বসে পড়ে। এতে মাটিতে চাপা পড়ে তার স্ত্রী নুর হাসিনার মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে ক্যাম্প অভ্যন্তরে টহলরত এপিবিএন সদস্য ও আশপাশের লোকজন তাৎক্ষনিক উদ্ধার কাজ চালায়।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু দ্দৌজা দুই জন রোহিঙ্গা নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, রোহিঙ্গা ক্যাম্প গুলোতে পাহাড় ধ্বসের মতো দূর্যোগ মোবাবেলায় নানা পদক্ষেপ নেয়া হয়েছে। তারপরও কিভাবে পাহাড় ধ্বসের ঘটনা ঘটেছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

উখিয়া থানা পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা নিচ্ছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: