ADS
ব্রেকিং নিউজঃ
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

সাত পুলিশকে বরখাস্তের আদেশের বিরুদ্ধে আপিল

১৮ জুন ২০২১, ৮:১২:৩০

চার শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলার বিষয়ে বরিশালের বাকেরগঞ্জ থানার তৎকালীন ওসিসহ সাত পুলিশ সদস্য এবং একজন সমাজসেবা অফিসারকে বরখাস্ত করতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন ওসিসহ সাত পুলিশ সদস্য। তবে সমাজসেবা অফিসার আপিল করেছেন কি না সে বিষয়ে জানা যায়নি।

জানতে চাইলে চার শিশুর পক্ষের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম ঢাকা টাইমসকে বলেন, ওসিসহ সাত পুলিশ সদস্য আপিল (সিএমপি) করেছেন। আজ শুনানির জন্য চেম্বার আদালতে ছিল। আদালত রবিবার এটি শুনানি করবেন মর্মে দিন নির্ধারণ করেছেন।

এর আগে গত ১৩ জুন বরিশালের বাকেরগঞ্জ থানায় চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা নেওয়া এবং শিশু উন্নয়নকেন্দ্রে পাঠানোর ঘটনায় বাকেরগঞ্জ থানার তৎকালীন ওসিসহ সাত পুলিশ সদস্য এবং একজন সমাজসেবা অফিসারকে বরখাস্তের নির্দেশ দেন হাইকোর্ট। পাশাপশি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনায়েত উল্লাহর ফৌজদারি বিচারিক ক্ষমতা প্রত্যাহার করে তাকে দেওয়ানি মামলার দায়িত্ব দিতে নির্দেশ দেওয়া হয়।

সেই আদেশের বিরুদ্ধে আপিল করেছেন পুলিশ সদস্যরা। ওসি ছাড়া অন্যরা হলেন, চার শিশুর ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম ও এসআই আবুল কালাম এবং চার পুলিশ সদস্য।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২০ সালের ১১ অক্টোবর বরিশালের বাকেরগঞ্জ থানায় চার শিশুর বিরুদ্ধে দায়ের করা ধর্ষণের মামলা স্থগিত করেন হাইকোর্ট। পাশাপাশি এ বিষয়ে রুল জারি করেন আদালত।

এর তিন দিন আগে ৮ অক্টোবর রাতে ওই ৪ শিশুর জামিনের বিষয়টি নিষ্পত্তি করতে বরিশাল আদালতকে নির্দেশ দিয়ে রাতেই শিশুদের এসি মাইক্রোবাসে করে নিজ নিজ বাড়িতে পৌঁছে দিতে বলেন হাইকোর্ট। হাইকোর্টের এই আদেশ অবহিত হওয়ার সঙ্গে সঙ্গে বরিশালের বিচারক চার শিশুকে জামিন দেন।

ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে আসামি করে গত বছরের ৬ অক্টোবর মামলাটি করা হয়। ওই দিনই চার শিশুকে গ্রেপ্তার করে পুলিশ। ৭ অক্টোবর তাদের যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দেন বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহ।

এ নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ প্রচারিত হয়। পরে বিষয়টি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নজরে এলে তারা ৮ অক্টোবর রাতে ভার্চুয়ালি আদালত বসান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: