ADS
ব্রেকিং নিউজঃ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

৫ রোহিঙ্গা শিবিরে ৬ জুন পর্যন্ত লকডাউন

২ জুন ২০২১, ১০:৫৩:৫৭

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলাসহ পাঁচটি রোহিঙ্গা শিবিরে আগামী ৬ জুন পর্যন্ত ‘লকডাউন’ বাড়ানো হয়েছে। এর আগে গত ২০ থেকে ৩১ মে পর্যন্ত ১২ দিন কঠোর ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছিল।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে সীমান্ত উপজেলা টেকনাফে ২০ থেকে ৩১ মে পর্যন্ত ‘লকডাউন’ দেওয়া হয়েছিল। করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত ‘লকডাউন’ বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়া ও রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় এ দুই উপজেলায় কঠোরভাবে ‘লকডাউন’ বাস্তবায়ন হবে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামসুদ্দৌজা বলেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ২, ৩, ৪, ১৫ ও ২৪ নম্বর শিবিরে ১২ দিনের ‘লকডাউন’ শেষে আরো ছয় দিন বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় এ ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। শিবিরে চিকিৎসা, খাদ্যপণ্যসহ জরুরি কার্যক্রম ছাড়া সব প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে।

এদিকে উখিয়া ও টেকনাফের ৫টি রোহিঙ্গা ক্যাম্পেও মঙ্গলবার থেকে আরো ১ সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: